Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

দেশের উন্নয়নকে ত্বরান্বিত ও বেগবান করতে জনগন আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়েছে- কৃষিমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ৭:১৩ পিএম

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আওয়ামী লীগ ১০ বছর ক্ষমতায় থেকে প্রমাণ করেছে সরকার পরিচালনা ও দেশের উন্নয়নে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। দেশের অন্য যেকোন রাজনৈতিক দলের চেয়ে আওয়ামী লীগ অনেক বেশি অগ্রসর ও অনেক বেশি পারদর্শী। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে পৌছে গিয়েছে। সেই মহাসড়ককে বেঘবান ও ত্বরান্বিত করতে জনগণ আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়েছে।
বুধবার দুপুরে টাঙ্গাইলের সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।
তিনি বিরোধী দলকে উদ্দেশ্য করে বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। তারা দীর্ঘদিন ক্ষমতায় ছিলো। আমি মনে করি তারা জনগন ও জনগনের ভালবাসা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে, জনগনের সমর্থন হারিয়েছেল। আমরা চাই বিএনপি উপজেলা নির্বাচনে আসুক। প্রতিদ্বন্দিতামূলক স্থানীয় সরকারের নির্বাচন হোক। যেখানে সকলে অংশ গ্রহণ করবে।
তিনি বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের ৬০ ভাগ মানুষ গ্রামে বাস করে। এখনও ৪৫ ভাগ মানুষের জীবিকা আসে কৃষি থেকে। কৃষিকে আমরা শিল্পায়ন করে, প্রক্রিয়াজাত করে, বিদেশে রপ্তানী করার ব্যবস্থা করবো। এই সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে, অনেকগুলো চ্যালেঞ্জ এর মধ্যে একটি হচ্ছে পুষ্টি জাতীয় এবং নিরাপদ খাদ্য।
এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের এমপি জোয়াহেরুল ইসলাম, সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহমদ প্রমুখ।
পরে বিকেলে বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় মধুপুর উপজেলা নাগরিক কমিটির উদ্যোগে গণ সংর্বধনার আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ