Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ভালবেসে স্ত্রীকে ৫৫ হাজার গাউন প্রদান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ৮:১৩ পিএম

ভালবাসার জন্য কত রকম পাগলামিই না করে মানুষ। ৮৩ বছরের পল ব্রোকম্যানের কথা জানলে সেই কথাটা আবার মনে হতে বাধ্য। আমেরিকার লস অ্যাঞ্জেলেসের বাসিন্দা এই ব্যক্তি নিজের স্ত্রীর জন্য কিনে দিয়েছেন ৫৫,০০০ ডিজাইনার গাউন।
স্ত্রীকে এক গাউন পরে দ্বিতীয় বার দেখতে চান না তিনি। তাই ৮৩ বছরের পল দীর্ঘদিন ধরেই স্ত্রীর জন্য এই ধরনের গাউন সংগ্রহ করে আসছেন। যত্ন করে সেই সব গাউন রক্ষা করবার জন্য নিজের বাড়িতে বিশেষ একটা জায়গাও তৈরি করেছেন বলে জানিয়েছেন।
পল জানান, ১৯৫০ সালে তার সঙ্গে বিয়ে হয় তার স্ত্রী মার্গটের। তার পর থেকে যতবারই তারা একসঙ্গে বলড্যান্স করতে গিয়েছেন, প্রত্যেকবারই তার আগে মার্গটের জন্য নতুন গাউন কিনে এনেছেন পল। নিজের স্ত্রীকে ভালবেসেই তিনি এই কাজ করেছেন বলে জানিয়েছেন। যদিও শেষমেশ রাখার জায়গার অভাব দেখা দেওয়ার কারণে, ২০১৪ সাল থেকে গাউন কেনা বন্ধ করে দেন তিনি। এমনকি ৭ হাজার গাউন বিক্রিও করে দিতে হয় তাদের। তবুও সংগ্রহে থাকা ৪৮ হাজার গাউন এখনও তাদের ভালবাসার স্মৃতি বহন করে চলেছে বলেই জানিয়েছেন পল ও মার্গট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ