ঢাবি ক্যাম্পাসে মুক্তচিন্তার চর্চা নিশ্চিত করতে হবে -বিক্ষোভ সমাবেশে ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আসন্ন ডাকসু নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের সকল সংগঠনের অংশগ্রহণ করার পরিবেশ সৃষ্টির দাবিতে গতকাল সকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ঢাবি ক্যাম্পাসে এক বিক্ষোভ মিছিল উত্তর রাজু ভাস্কর্যের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম বলেছেন, ইসলামী অনুশাসনের অপরিহার্যতা অনুধাবন করেই ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল ইশা ছাত্র আন্দোলন। দেশের স্বাধীনতা, ইতিহাস-ঐতিহ্য ও মূল্যবোধকে ধারণ করেই ইশা ছাত্র আন্দোলন দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে কাজ করে যাচ্ছে এবং সাম্য, ভ্রাতৃত্ব, ঐক্য, উদার নীতি ও অসাম্প্রদায়িক রাজনীতি করে আসছে। আসন্ন ডাকসু নির্বাচনে ঢাবি ক্যাম্পাসে আদর্শবাদী শুদ্ধ নেতৃত্ব প্রতিষ্ঠায় ইশা ছাত্র আন্দোলন ডাকসু নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু ডাকসু নির্বাচন কার্যক্রমে ইশা ছাত্র আন্দোলনকে ক্রমাগত উপেক্ষা করা হচ্ছে। মুক্তচিন্তা চর্চার অভয়ারন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এরূপ পক্ষপাতদুষ্ট আচরণ আমাদের হতবাক করেছে। সমাবেশে সম্ভাব্য ডাকসু ভিপি প্রার্থী ছাত্র নেতা ইলিয়াস হাসান তার বক্তব্যে অন্যান্য সংগঠনের উদ্দেশ্যে বলেন, প্রতিক্রিয়াশীল আচরণ করবেন না। সকল সংগঠনের কথা বলার সুযোগ এবং তাদেরকে পছন্দমতো সিদ্ধান্ত নিতে দিতে হবে।
মুহাম্মাদ মাহমুদুল হাসান এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির প্রচার ও যোগাযোগ সম্পাদক মুহাম্মাদ শরীফুল ইসলাম, স্কুল সম্পাদক এম.এম শোয়াইব, সদস্য কে এম শরীয়াতুল্লাহ, ঢাবি শাখার সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, প্রশিক্ষণ সম্পাদক জামালুদ্দীন মুহাম্মাদ খালিদ, অর্থ সম্পাদক আল-আমিন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক তাওহীদুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ