Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

পাসপোর্ট সেবার মান অনেক বাড়ানো হবে-ডিজি সোহায়েল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ৯:২৫ পিএম

পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. সোহায়েল হোসেন খান বলেছেন, পাসপোর্টের মতো সেবাখাতে দুর্নীতি প্রতিরোধে কঠোরভাবে নজরদারি করা হবে। এছাড়া আগের তুলনায় সেবার মানে অনেক পরিবর্তন আনা হবে। আজ বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে আগারগাঁয়ের পাসপোর্ট অধিদফতরে ডিজি কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘পাসপোর্ট এন্ড ইমিগ্রেশন রিপোর্টার্স ফোরাম’ এর নির্বাহী কমিটির সাথে মতবিনিময়কালে নতুন ডিজি এসব কথা বলেন।

ডিজি বলেন, এরই মধ্যে অধিদফতরের কিছু দৃশ্যমান পরিবর্তন হয়েছে। আগের ডিজির বৈপ্লবিক পরিবর্তনের ধারা বজায় রেখে সেবার মান আরও যুগোপযোগী করা হবে।
তিনি বলেন, পাসপোর্ট অফিসে দুর্নীতির দিন অনেক আগে শেষ হয়ে গেছে। এখন যদি কেউ করেও থাকে তারা পার পাবে না। দালালদের দৌরাত্ম কঠোরভাবে মনিটরিং করা হবে। নিয়মিত নজরদারি করা হবে। ছবি তোলার ক্ষেত্রে আগের চেয়ে বুথ সংখ্যা বাড়ানো হয়েছে। ফরম জমা নেওয়ার জন্যও বুথ সংখ্যাও বেড়েছে।
ডিজি বলেন, হট লাইন এখন সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত চালু আছে। এটা ২৪ ঘণ্টা কিভাবে করা যায় তা নিয়ে ভাবা হচ্ছে। খুব শিগগিরই তা চালু করা হবে। ঢাকার বাইরের অফিসগুলোর ক্ষেত্রে টেলিফোনে যোগাযোগ করা হচ্ছে। আঞ্চলিক কর্মকর্তারা অফিসে উপস্থিত থাকেন কিনা সেটি তদারকি করা হচ্ছে। বাইরের অফিসগুলোর দুর্নীতির সঠিক চিত্র তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান তিনি।
গত ১০ জানুয়ারি সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় সোহায়েল হোসেন খানকে ডিজি হিসেবে প্রেষণে নিয়োগ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন