Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আখেরি মোনাজাতে দেশি-বিদেশি ভক্তদের ঢল

আহমদ উল্লাহ মাইজভান্ডারীর ওরশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে শাহসূফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারীর ১১৩তম ওরস। লাখো ভক্তের অংশগ্রহণে গতকাল (বুধবার) মাইজভান্ডার গাউসিয়া হক মনজিলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মাহফিল অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন গাউসিয়া হক মনজিলের সাজ্জাদানশীন আল্লামা শাহসূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী।
এর আগে অনুষ্ঠিত হয় কেন্দ্রীয় মিলাদ মাহফিল। এতে দেশ-বিদেশ থেকে আগত ভক্তরা শরিক হন। মাহফিলে ইসলামের ইতিহাস ও ঐতিহ্য সম্বলিত দুর্লভ চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
ওরস উপলক্ষে হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের উদ্যোগে ১০ দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি পালন করা হয়। গতকাল শেষদিনে মহাসম্মিলন এ ওরস মাহফিল দেশি-বিদেশী ভক্ত-অনুরক্ত ও ধর্মপ্রাণ মানুষের মিলনমেলায় পরিণত হয়। আশেক ভক্তের সালাত আদায়, মিলাদ, দরূদ ও কোরআন তেলাওয়াত এবং আল্লাহ-আল্লাহ জিকিরের ধ্বনিতে মুখরিত হয় দরবার প্রাঙ্গণ। তবারুক বিতরণের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাইজভান্ডারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ