Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সাংবাদিকদের ফ্ল্যাট করে দেয়া হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঘোষিত ইশতেহার অনুযায়ী সাংবাদিকদের ফ্ল্যাট তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
গতকাল সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে সংলাপে তিনি বলেন, সাংবাদিকদের জন্য বাসস্থানের ব্যবস্থা করা হচ্ছে। এটা আমদের নির্বাচনি ইশতেহারে রয়েছে। ফ্ল্যাট তৈরি করে সাংবাদিকদের দেওয়া হবে।

সরকার নবম ওয়েজ বোর্ড চালু করতে কাজ করছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, নবম ওয়েজ বোর্ড চালু করার জন্য কাজ করছি। নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা হলে সংবাদপত্রের মালিকদের সঙ্গে বৈঠক করা হবে। তারা যেন এই ওয়েজ বোর্ড বাস্তবায়ন করে, তা নিশ্চিত করা হবে। এসময় সংবাদপত্রের পাশাপাশি টেলিভিশন ও রেডিওর জন্যও একটি অবকাঠামো থাকা দরকার বলে মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, এই কাঠামো নিয়ে আমরা কাজ করছি। তথ্য মন্ত্রণালয়ে সফলভাবে কাজ করতে সাংবাদিকদের সহায়তা চেয়ে ড. হাছান মাহমুদ বলেন, জীবনে সেই সফল হয়, যে অসম্ভবকে সম্ভব করতে পারে। তিন বার মৃত্যুর মুখে পড়েছি, বেঁচে গেছি। এখন মন্ত্রণালয়ের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য আপনাদের সহায়তা চাই।
দুর্নীতিতে সরকারের জিরো টলারেন্স অবস্থানের সঙ্গে তথ্য মন্ত্রণালয় একযোগে কাজ করবে জানিয়ে তিনি বলেন, আগের তুলনায় দুর্নীতি অনেক কমেছে। সরকার দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। আমার মন্ত্রণালয়ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স বজায় রাখবে।

নির্বাচনে রাজপথের বিরোধী দল বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে কি না, তা নিয়ে দ্বিধাদ্ব›েদ্ব ভুগছে। আমি বলব, নির্বাচনে অংশ না নিলে তারা মহাভুল করবে। এটা হবে তাদের আত্মঘাতী সিদ্ধান্ত। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সজ্জন ব্যক্তি হিসেবে উল্লেখ করলেও তিনি মিথ্যা বলেন বলে অভিযোগ করেন মন্ত্রী।

বিএনপি ভোটের দিন ৩০ ডিসেম্বরকে ‘মহাবিপর্যয় দিবস’ হিসেবে পালন করতে পারে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বলেছে জাতীয় বিপর্যয়- এটি আসলে বিএনপির মহাবিপর্যয়, সেটা তারা পালন করতে পারে। তিনি বলেন, একটি নির্বাচন করার আগে যে প্রস্তুতি দরকার, যে প্রক্রিয়াগুলো অনুসরণ করা দরকার, বিএনপির সবকিছু ছিল ত্রæটিযুক্ত, নিয়োগ বাণিজ্যের মাধ্যমে ৮০০ ক্যান্ডিডেটকে নমিনেশন দেয়া আমাদের দেশে কখনও ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ