Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আলেমদের উচিত মানুষকে সচেতন করে তোলা -সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া

কুরআনের তরজমা ও তাফসির সঠিক উপস্থাপন প্রশংসনীয় -হযরত আল্লামা কবি রুহুল আমিন খান

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূইয়া বলেছেন, ইসলামের সঠিক ব্যাখা দেয়া আমাদের কর্তব্য। আলেম সমাজের উচিত প্রতিটি ওয়াজ মাহফিলে পবিত্র কুরআনের প্রতিটি আয়াতের তাৎপর্য তুলে ধরে মানুষকে সচেতন করে তোলা। যাতে ভুল ও অপব্যাখাকারীরা যাতে জঙ্গীবাদের ভুল পথে মুসলমাদের নিয়ে যেতে না পারে। ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসা কর্তৃক তাফসীরুল কুরআন মাহফিলের আয়োজনের মধ্যে দিয়ে সেই শিক্ষাই দিচ্ছে। 

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় যতবার এসেছেন প্রতিবারই ইসলাম ও মাদরাসার জন্য কাজ করেছেন। মাদরাসা শিক্ষাকে যুগোপযোগী করে শিক্ষার্থীদের আলেম হওয়ার সাথে সাথে দেশ গড়ার কাজে লাগানোর চেষ্টা করছে।
গত মঙ্গলবার রাতে ঐতিহ্যবাহী ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার উদ্যোগে দুইদিন ব্যাপী ৬ষ্ঠ বার্ষিকী তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠানে শেষ দিনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।
মাহফিলে সভাপতিত্ব করেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা এ কে এম মাহাবুবুর রহমান। মাহফিলে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ কবি ও সাহিত্যিক দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক এবং বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সিনিয়র সহসভাপতি হযরত আল্লামা কবি রুহুল আমিন খান। তিনি বলেন, আজকে এক শ্রেণির আলেমধারী আমাদের প্রিয় নবী (সা.) এর মানে আঘাত হানছে। তাদের ব্যাপারে সর্তক থাকতে হবে। কুরআনুল করিমের সঠিক তরজমা ও তাফসীর উপস্থাপন প্রশংসনীয়। এজন্য মজিদিয়া কামিল মাদরাসা ধন্যবাদ পাওয়ার দাবি রাখে।
এছাড়া ওয়াজ করেন কাদেরিয়া তৈয়বিয়া কামিল মাদরাসার হযরত আল্লামা শায়খুল হাদীস জসিম উদ্দিন আল আযহারী ও ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার হেড মোহাদ্দেস হযরত মাওলানা মমিনুল ইসলাম খান। মাহফিলে অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক আরিফুর রহমান আজাদ, আওয়ামী লীগ নেতা তোফায়েল ভূইয়া, মাদরাসার গর্ভণিং বডির সদস্য সাবেক পৌর প্রশাসক আলহাজ মো. শফিকুল ইসলাম পাটওয়ারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআন

১৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ