Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

স্বপ্ন ভেঙে ব্যবসায়ী বোল্ট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ট্র্যাক ছেড়ে দিলেও পেশাদার ফুটবলার হওয়ার তীব্র আকাক্সক্ষা ছিলো উসাইন বোল্টের। এক সময়ের সেই লালিত স্বপ্ন বাস্তবায়নে উড়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ায়। কিছু অনুশীলন ম্যাচে ঝলক দেখা গেলেও তা আর হয়নি পৃষ্ঠপোষকতার অভাবে। স্বপ্ন অপূর্ণ রেখেই ক্রীড়া জীবনের ইতি টেনে দিয়েছেন অলিম্পিকে ৮টি স্বর্ণ পদকজয়ী জ্যামইকান কিংবদন্তি।
৩২ বছর বয়সী জ্যামাইকান অস্ট্রেলিয়ান দল সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের সঙ্গে অনুশীলন করেছিলেন প্রায় দুই মাস। শেষ পর্যন্ত তার পেশাদার চুক্তিটা ব্যয়বহুল হওয়ায় প্রয়োজন পড়ে পৃষ্ঠপোষকের। কয়েকবার চেষ্টা করেও পৃষ্ঠপোষক মেলেনি বোল্টের ভাগ্যে। ফলে নভেম্বরে অস্ট্রেলিয়া ছেড়ে যেতে হয়।
২০১৭ সালে অ্যাথলেটিকসকে বিদায় দেওয়া বোল্ট জানালেন এই মুহূর্তে ভিন্ন ধারার ব্যবসাতে জড়াচ্ছেন নিজেকে, ‘আমি এই মুহূর্তে ভিন্ন বাণিজ্যিক ভাবনায় যুক্ত হচ্ছি। পাইপ লাইনে অনেক কিছুই আছে, তাই আপাতত ব্যবসায়ী হওয়ার চেষ্টা করছি।’
১০০ মিটার ও ২০০ মিটারে বিশ্ব রেকর্ডধারী এই অ্যাথলেট জানালেন অস্ট্রেলিয়ান সময়টা বেশ উপভোগ করেছেন ওই সময়ে। তবে কিছুটা আক্ষেপও করলেন মনপুত ভঙ্গিতে সব কিছু না হওয়ায়, ‘যতদিন ছিলাম বেশ উপভোগ করেছি। আমি বলবো না সবকিছু ঠিকঠাক মতো হয়নি, তবে যেভাবে চেয়েছি সেভাবে হয়নি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন