Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

এক ফেলুকওয়ায়ে হারল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ক্যারিয়ার সেরা বোলিংয়ে এলোমেলো করে দিলেন প্রতিপক্ষের ব্যাটিং। ফিল্ডিংয়ে নিলেন দুটি ক্যাচ। রান তাড়ায় দলের ব্যাটিং বিপর্যয়ে নেমে খেললেন ক্যারিয়ার সেরা ইনিংস। আন্দিলে ফেলুকওয়ায়ো যেন ছিলেন অপ্রতিরোধ্য। রাসি ফন ডার ডাসেনের সঙ্গে গড়লেন ম্যাচ জেতানো অসাধারণ জুটি। ব্যাটে-বলে লড়াই করলেও পেরে উঠল না পাকিস্তান। দারুণ জয়ে ৫ ম্যাচের সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ডারবানে গতপরশু রাতে পাকিস্তানকে ২০৩ রানে আটকে রাখে দক্ষিণ আফ্রিকা। ফেলুকওয়ায়ো ৪ উইকেট নেন ২২ রানে।
রান তাড়ায় ৮০ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা দক্ষিণ আফ্রিকা জয়ের ঠিকানায় পৌঁছে যায় ফন ডার ডাসেন ও ফেলুকওয়ায়োর অবিচ্ছিন্ন জুটিতে। ক্যারিয়ারের প্রথম ফিফটিতে ৬৯ রানে অপরাজিত থাকেন ফেলুকওয়ায়ো। অভিষেক ওয়ানডেতে ৯৩ রানে আউট হওয়ার পর ফন ডার ডাসেন দ্বিতীয় ওয়ানডেতে অপরাজিত থেকে যান ৮০ রানে।
কিংসমিডে ম্যাচটির লাগাম হাতবদল হয়েছে অনেকবার। টস হেরে ব্যাট করতে নেমে ৩২ ওভারে ১১২ রানে ৮ উইকেট হারিয়ে বিপাকে পাকিস্তান। এমন ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে নবম উইকেটে নিজেদের ও ভেন্যুর রেকর্ড ৯০ রানের জুটি গড়েন সরফরাজ আহমেদ ও হাসান আলি। দলপতি সরফাজের (৫৯ বলে ৪১) বিদায়ে ভাঙে জুটি। পরের ওভারে আউট হন হাসানও। তার আগে হাসান তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি (৪৫ বলে ৫৯)।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ৪৫.৫ ওভারে ২০৩ (ইমাম ৫, ফখর ২৬, বাবর ১২, হাফিজ ৯, মালিক ২১, শাদাব ১৮, তালাত ২, সরফরাজ ৪১, ফাহিম ০, হাসান ৫৯, শাহিন শাহ ১*; রাবাদা ২/৩৫, প্যাটারসন ০/৩৭, অলিভিয়ের ১/৫১, ফেলুকওয়ায়ো ৪/২২, শামসি ৩/৫৬)
দক্ষিণ আফ্রিকা: ৪২ ওভারে ২০৭/৫ (হেনড্রিকস ৫, আমলা ৮, ফন ডার ডাসেন ৮০*, দু প্লেসি ৮, মিলার ৩১, ক্লাসেন ০, ফেলুকওয়ায়ো ৬৯*; ফাহিম ০/৩২, শাহিন শাহ ৩/৪৪, হাফিজ ০/৩৬, হাসান ০/৩১, শাদাব ২/৪৬, তালাত ০/১৬)।
ফল : দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : আন্দিলে ফেলুকওয়ায়ো (দ.আফ্রিকা)।
সিরিজ : ৫ ম্যাচের সিরিজে ১-১ সমতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২১ ফেব্রুয়ারি, ২০১৯
২০ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ