Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন নিয়ে জাতি লজ্জিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারর্পাসন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা। গতকাল বুধবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি করে আইনজীবীরা। এতে প্রধান অতিথির বক্তব্যে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন নিয়ে সারা জাতি লজ্জিত। এতো লজ্জিত যে এমন নির্বাচন তারা শুধু বাংলাদেশে নয় পৃথিবীর ইতিহাসে কখনো দেখেনি। রাতের অন্ধকারে প্রশাসনের লোকেরা নিজেরাই সমস্ত ভোটের বাক্স নিয়ে গেল এবং ব্যালট পেপার নিয়ে গেলে, ভোট হয়ে গেল। এটাকে ভোট বলা যায় না। এই ভোটে বিএনপি বা বিরোধী দল পরাজয় বরণ করেনি। এতে করে আওয়ামী লীগ হেরেছে এবং দেশের সংবিধান হেরেছে।
সমিতির সভাপতির কক্ষের সামনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই’ ব্যানারে গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। দুপুর ১টা থেকে পোনে ২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধনে শতাধিক আইনজীবী অংশ নিয়ে অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তির দাবি জানান। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ প্রদর্শন করেন।
সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অ্যাডভোকেট এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, অ্যাডভোকেট মাওলানা আবদুর রকিব, অ্যাডভোকেট আবেদ রাজা, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আনিছুর রহমান খান, অ্যাডভোকেট মতিলাল ব্যাপারী, অ্যাডভোকেট ড. আরিফা জেসমিন নাহিন, অ্যাডভোকেট নাছিরউদ্দিন খান সম্রাট, অ্যাডভোকেট কামাল হোসেন, অ্যাডভোকেট শফিউর রহমান শফি, অ্যাডভোকেট নাজমুল হাসন, অ্যাডভোকেট আবদুল মতিন মন্ডল, অ্যাডভোকেট একেএম মুক্তার হোসেন, অ্যাডভোকেট পিকে রায় সরকার, অ্যাডভোকেট আনজুমান আরা বেগম মুন্নী, অ্যাডভোকেট সাইদ রহমান বক্তিয়ার, অ্যাডভোকেট সালাউদ্দিন শিকদার, অ্যাডভোকেট শামসুল ইসলাম মুকুল, অ্যাডভোকেট কহিনুর বেগম পাপড়ি, অ্যাডভোকেট মো: মনির হোসেন, অ্যাডভোকেট ফরাদ উদ্দিন ভূইয়া, অ্যাডভোকেট আবদুস সাত্তার, অ্যাডভোকেট মাজেদুল ইসলাম পাটোয়ারী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আইয়ুব আলী আশ্রফী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ