Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

দায়মুক্তি দিলো দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

পদ্মা সেতুর টেন্ডার প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগের ঘটনায় সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে দায়মুক্তি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিবের কাছে পাঠানো এক চিঠির মাধ্যমে সৈয়দ আবুল হোসেনকে দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়। দুদক সচিব ড. শামসুল আরেফিন ওই চিঠিতে সই করেন।
প্রসঙ্গত, ২০১২ সালে পদ্মা সেতুর টেন্ডার প্রক্রিয়ায় ঘুষ, দুর্নীতির অভিযোগ তোলে দাতা সংস্থা বিশ্বব্যাংক। পরে দুর্নীতি সংক্রান্ত ওই অভিযোগের সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হলে দুদক তা আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানের সময় বিশ্বব্যাংকের করা অভিযোগটিও দুদক হাতে পেয়েছিল বলে সে সময় দুদকের সূত্র থেকে জানা গিয়েছিল। অনুসন্ধান শেষে সৈয়দ আবুল হোসেন, আবুল হাসানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলার তদন্তও করা হয়। পরে তদন্ত শেষে মামলাটি নথিভুক্তিসহ চূড়ান্ত প্রতিবেদন দেয়া হয় ২০১৪ সালে। এর প্রায় ছয় বছর পর মঙ্গলবার সৈয়দ আবুল হোসেনকে দুর্নীতির অভিযাগ থেকে অব্যাহতি দিয়ে মন্ত্রিপরিষদ সচিবকে চিঠি দেয় দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ