Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

উলামায়ে কেরামের ঐক্য অনিবার্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

অতীতের যে কোন সময়ের চেয়ে এখন সর্বস্তরের ইসলামী জনতার মধ্যে ইস্পাত কঠিন ঐক্য অপরিহার্য। কারণ আজ ইঙ্গ-মার্কিন-ইহুদী-ব্রাহ্মণ্যবাদী চক্রান্তে আমরা নানা সংকটের মধ্যে নিক্ষিপ্ত। দেশ-জাতি ও জনগণের স্বতন্ত্র জাতীয়তাবোধ, আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, রীতি-নীতি, তাহযিব-তমদ্দুন, ধর্মীয় বিশ্বাস ও মূল্যবোধ এবং সাংস্কৃতিক স্বাতন্ত্র্যের চেতনাকে ধ্বং করা হচ্ছে। এ পরিস্থিতিতে সকল ইসলামী দল, সংগঠন, উলামায়ে কেরাম ও ইসলাম মনস্ক লোকদের সমন্বয়ে একটি সংগঠিত, সমন্বিত ও ইসলামী শক্তি গড়ে তোলা অবশ্য কর্তব্য। গতকাল পুরানা পণ্টনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত নেজামে ইসলাম পার্টির জাতীয় নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি অধ্যাপক এহতেশাম সারওয়ার, মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী যুগ্ম-মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন ও মুফতি জিয়াউল হক মজুমদার, সহকারী মহাসচিব আলহাজ্ব মো. ওবায়দুল হক ও রবিউল ইসলাম রুবেল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এ কে এম আশরাফুল হক, প্রচার সম্পাদক মাওলানা মমিনুল ইসলাম, অর্থ সম্পাদক মুফতি আবদুল কাইয়ূম, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাওলানা আবুল হাছান তালুকদার, দপ্তর সম্পাদক পীরজাদা সৈয়দ মো. আহসান, মো. রফিকুল ইসলাম, মাওলানা হারিছুল হক, মাওলানা সাইদুর রহমান নিজামী, মামুন আল-আহমেদ, মাওলানা নজরুল ইসলাম, মাাওলানা মুজিবর রহমান, মাওলানা যোবায়ের হোসেন, প্রিন্সিপাল রফিকুল ইসলাম, ধর্ম সম্পাদক মাওলানা আব্দুল বাতেন, মাওলানা মিজানুর রহমান, মনির হোসেন ও ইসলামী ছাত্রসমাজের সভাপতি মো. নুরুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ