Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

মেসি ছাড়া সেভিয়ার মাঠে বার্সার হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ৯:৫০ এএম

সেভিয়ার মাঠে চেনা রূপে দেখা মিলল না বার্সেলোনার। কোপা দেল রেতে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে দ্বিতীয়ার্ধে দুই গোল খেয়ে হেরে গেছে লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা এরনেস্তো ভালভেরদের দল।

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় ঘরের মাঠে বুধবার রাতে ২-০ গোলে জেতে সেভিয়া।

ম্যাচের প্রথমার্ধে বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা, তবে আক্রমণে আধিপত্য করে স্বাগতিকরা। বিরতির আগে সেরা সুযোগটি অবশ্য পেয়েছিল শিরোপাধারী বার্সেলোনা।

৪১তম মিনিটে গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মালকম। এর দুই মিনিট পর গোল করার মতো জায়গায় বল পেয়েছিলেন ফরাসি ফরোয়ার্ড বেন ইয়েদের। তবে ঠিক সময়ে এগিয়ে এসে তার শট রুখে দেন বার্সেলোনার দ্বিতীয় পছন্দের গোলরক্ষক ইয়াসপের সিলেসেন।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সেভিয়াকে। ৫৮তম মিনিটে বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো দারুণ ক্রস নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়া।
৬৪তম মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু ফিলিপে কৌতিনিয়োর শট ক্রসবার ঘেঁষে বাইরে চলে গেলে হতাশ হতে হয় দলটিকে।

৭৬তম মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বসে তারা। আর্জেন্টাইন মিডফিল্ডার এভার বানেগার পাস গোলমুখে পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন ফরাসি ফরোয়ার্ড বেন ইয়েদের।

সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে কাতালান ক্লাবটির এটি চতুর্থ পরাজয়। স্প্যানিশ কাপ নামে পরিচিত এই প্রতিযোগিতায় শেষ ষোলোতেও লেভান্তের মাঠে প্রথম লেগে হেরেছিল বার্সেলোনা। তবে ফিরতি পর্বে নিজেদের মাঠে ঘুরে দাঁড়িয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে আসে তারা।

তেমনই প্রত্যাশায় আগামী বুধবার কাম্প নউয়ে সেমি-ফাইনালে ওঠার লক্ষ্যে ফিরতি পর্বে মাঠে নামবে টানা চারবারের চ্যাম্পিয়নরা। অন্যদিকে, ব্যবধান ধরে রেখে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠার লক্ষ্যে নামবে সবশেষ ২০০৯-১০ মৌসুমের চ্যাম্পিয়নরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোপা দেল রে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ