Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

দুর্যোগের পর ক্ষতি কমাতে আঞ্চলিক সহযোগিতা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৮ পিএম | আপডেট : ১২:২২ পিএম, ২৪ জানুয়ারি, ২০১৯

দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের অবস্থা অত্যন্ত নাজুক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বন্যা, সাইক্লোন, ভূমিধসের মতো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের অবস্থা অত্যন্ত নাজুক। আমরা এসব দুর্যোগ প্রতিরোধ করতে পারবো না। কিন্তু ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনতে পারবো। এ জন্য বিশ্বের বিশেষ করে পাশ্ববর্তী দেশগুলোর সহযোগিতা অত্যান্ত জরুরি। তাদের সঙ্গে জ্ঞান ও অভিজ্ঞতার বিনিময় দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সহায়ক ভূমিকা পালন করবে।

আজ বৃহস্পতিবার সকাল রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত দুর্যোগ মোকাবেলায় সমন্বয় কার্যক্রম জোরদারকরণ সংক্রান্ত রিজিওনাল কনসালটেটিভ গ্রুপের (আরসিজি) সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সম্মেলনে বিভিন্ন দেশ ও আঞ্চলিক এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। প্রধানমন্ত্রী পাহাড়ে ভূমিধসে উদ্ধার অভিযান নিহত সেনা সদস্যদের অবদানের কথা স্মরণ করে বলেন, তাদের অবদানের কারণে অনেক জান-মাল রক্ষা পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ