Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮ ফাল্গুন ১৪২৫, ১৪ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

পীরগাছায় ভুয়া মোবাইল সিম রেজিস্ট্রেশন চক্রের তিন প্রতারক আটক

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ৩:৫৩ পিএম

রংপুরের পীরগাছায় বুধবার সন্ধ্যায় প্রতারণার মাধ্যমে মোবাইল সিম রেজিস্ট্রেশন চক্রের তিন সদস্যকে আটক করেছে পুলিশ। এঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে ৬ প্রতারকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।
চক্রটি গ্রামে গ্রামে গিয়ে নতুন সিম বিক্রির নামে বায়োমেট্রিক পদ্ধতিতে গ্রাহকের আঙ্গুলের ছাপ ও এনআইডি নিলেও পূর্বের রেজিস্ট্রেশন করা সিম বিক্রি করে আসছিল।
উপজেলার কৈকুড়ী ইউনিয়নের কুতুব্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গত বুধবার বিকালে ওই চক্রটি গ্রামের সাধারণ মানুষের মাঝে প্রায় ৩০০টি সিম বিক্রি করে। এসময় তারা বায়োমেট্রিক পদ্ধতিতে গ্রাহকের আঙ্গুলের ছাপ ও এনআইডি গ্রহণ করে। কিন্তু তারা নতুন সিমের জন্য বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশন করলেও পূর্বের রেজিস্ট্রেশন করা সিম গ্রাহকদের নিকট দেয়। এসময় গোপন সংবাদের ভিত্তিতে রংপুর র‌্যাব-১৩ ও পীরগাছা থানা পুলিশ অভিযান চালিয়ে ওই প্রতারক চক্রের সদস্য উপজেলার নাগদাহ গ্রামের দুলাল হোসেনের ছেলে মাহবুবুল ইসলাম (১৯), বিরাহীম গ্রামের বেলাল হোসেনে ছেলে আকরাম হোসেন (২০) ও একই গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আব্দুল্লাহ আল মাহমুদকে (২১) আটক করে। আটককৃতদের নিকট থেকে এয়ারটেল ৩৫টি ও রবি ২০৬টি সিমসহ সিম রেজিস্ট্রেশন সরঞ্জামাদী উদ্ধার করা হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ওবায়দুর রহমান বলেন, প্রতারক চক্রটি বায়োমেট্রিক পদ্ধতিতে টেলিটকের সিম রেজিস্ট্রেশন করলেও গ্রাহকদের বিভিন্ন কোম্পানীর সিম প্রদান করে আসছিল।
পীরগাছা থানার ওসি রেজাউল করিম জানান, দীর্ঘদিন থেকে ওই প্রতারক চক্র বায়োমেট্রিক পদ্ধতি ব্যবহার করে গ্রাহকদের সাথে প্রতারণা করে আসছিল। এঘটনায় ৬ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। এদের মধ্যে ৩ জনকে গ্রেফতার করা হলেও বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ