Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে দ্বিগুণ জনবল বাড়ানো হবে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ৪:৩৬ পিএম

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অর্গানোগ্রাম অনুযায়ী এক হাজার ৫৯৭ জন কর্মকর্তা কর্মচারীর মধ্যে বর্তমানে এক হাজার ১৮২জন লোকবল রয়েছে। খুব শিগগিরই লোকবল দ্বিগুণ করা হবে। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে জনবল দ্বিগুণ করে মাদকমুক্ত দেশ গড়ে তোলা হবে।
বৃহস্পতিবার বেলা ১১টায় খুলনা মহানগরের সিএসএস আভা সেন্টারে মাদক ‘অপরাধ দমনে আইনের প্রয়োগ এবং কর্মকৌশল ও সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক আট দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মো. জামাল উদ্দীন আহমেদ।
জামাল উদ্দীন আহমেদ বলেন, মাদকদ্রব্য অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারীরা রেশন পেতেন না। এখন থেকে তারা রেশন পাবেন। সর্ষের ভেতর যেন ভূত না থাকে। কারও পকেটে ইয়াবা ঢুকিয়ে দিয়ে হয়রানির প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধেও শান্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, পুলিশ প্রশাসন ও সিভিল প্রশাসনসহ সবাইকে তাদের ওপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে পালন করার আহ্বান জানান তিনি।
মহাপরিচালক মাগুরা ও নড়াইল জেলাকে মাদকমুক্ত ঘোষণার জন্য দু’টি জেলায় ৩০ লাখ টাকা বরাদ্দের ঘোষণা দেন। এছাড়া খুলনার দাকোপ উপজেলাকে মাদকদুক্ত করতে খুলনা জেলা প্রশাসনকে সহযোগিতার সর্বাত্মক আশ্বাস দেন তিনি।
প্রশিক্ষণ কোর্সে খুলনা বিভাগের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে কর্মরত উপ-পরিচালক, সহকারী পরিচালক, প্রশাসনিক কর্মকর্তা, পরিদর্শক, উপ-পরিদর্শক, সহকারী উপ-পরিদর্শক, ওয়্যারলেস অপারেটর ও সিপাইরা অংশ নেন।
খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, খুলনা জেলা প্রশাসক মো. হেলাল উদ্দিন, খুলনা জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ।
স্বাগত বক্তব্য দেন খুলনার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক মো. আবুল হোসেন। অনুষ্ঠান উপস্থাপন করেন খুলনার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকদ্রব্য

১২ নভেম্বর, ২০১৬
১৭ সেপ্টেম্বর, ২০১৬
১২ সেপ্টেম্বর, ২০১৬
২৭ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন