Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

সরিষাবাড়ীতে মোবাইল কোর্টে যুবকের জেল

সরিষাবাড়ী (জামালপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ৪:৫৮ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে জুয়েল মিয়া (৩৫) নামে এক যুবকের মোবাইল কোর্টে তিনমাস বিনাশ্রম কারাদন্ড হয়েছে। বৃহষ্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম সরকারি কাজে বাধাপ্রদানের অভিযোগে তাঁর কার্যালয়ে আদেশটি দেন। এ সময় এসিল্যান্ড কামরুন নাহার ও ইউপি চেয়ারম্যান সামস উদ্দিন উপস্থিত ছিলেন। দন্ডপ্রাপ্ত যুবক পোগলদিঘা ইউনিয়নের মোনারপাড়া গ্রামের আব্দুল্লাহ ওরফে ভোলার ছেলে।
ইউএনও কার্যালয় সুত্র জানায়, ‘সকালে পোগলদিঘা ইউনিয়নের শিমুলতাইর ও মোনারপাড়া গ্রামের লোকজন যমুনার শাখা নদী থেকে বালু উত্তোলন বিষয়ে কয়েকজন ভূমিদস্যুর বিরুদ্ধে অভিযোগ দিতে আসে। খবর পেয়ে অভিযুক্ত ভূমিদস্যু মোবারক, ফারুক ও জুয়েল উপজেলা পরিষদে আসে। এ সময় তারা ইউএনও এবং অভিযোগকারী গ্রামবাসীদের উপর চড়াও হয়। অফিসের কর্মচারীরা তাদের আটকের চেষ্টা করলে দুইজন পালিয়ে যায়। পরে জুয়েল মিয়াকে আটক করে মোবাইল কোর্টে সোপর্দ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জানান, ‘সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে দন্ডবিধি ১৮৬ মোতাবেক মোবাইল কোর্টের মাধ্যমে জুয়েল মিয়াকে তিনমাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ