Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা উত্তরে ৭, কিশোরগঞ্জ-১ আসনে পাঁচ মনোনয়ন ফরম বিক্রি আ. লীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ৬:৪০ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বৃহস্পতিবার পর্যন্ত ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাতজন। আর প্রয়াত জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের শূন্য আসন কিশোরগঞ্জ ১-এর পুনর্নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ফরম কিনেছেন পাঁচজন।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সন্ধ্যায় বলেন, ‘আগামীকাল শুক্রবার (২৫ জানুয়ারি) পর্যন্ত ফরম বিক্রি চলবে।’

উল্লেখ্য, গত বুধবার থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ।

ঢাকা উত্তরের মেয়র পদে ফরম সংগ্রহকারীরা হলেন, স্থগিত হওয়া নির্বাচনে মনোনয়নপ্রাপ্ত বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম, আওয়ামী লীগের সহ-সম্পাদক, সাবেক ছাত্রনেতা কবি রাসেল আশেকী, ব্যবসায়ী আদম তমিজী হক, ইয়াদ আলী ফকির, কুতুব উদ্দিন, আরফি হোসেন ও শহীদুল্লাহ ওসমানী। কিশোরগঞ্জে ১-এর জন্য ফরম সংগ্রহকারীরা হলেন- সৈয়দ আশরাফের ছোট ভাই সৈয়দ শাফায়েতুল ইসলাম, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আজিজুল হক, বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা রাশেল আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সহ-পাঠাগার সম্পাদক এম এ হান্নান ও কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য মশিউর রহমান হুমায়ুন।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন এবং নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর নির্বাচনের জন্য ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে তফসিল দিয়েছিল নির্বাচন কমিশন। সম্প্রতি আইনি প্রক্রিয়ায় উত্তর সিটি নির্বাচনের পথ খুলে গেলে ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে ভোটগ্রহণের দিন ধার্য করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ