Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চশমা মেলার উদ্বোধন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী : দেশেই চশমা তৈরী করতে হবে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ৮:৩৭ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি বলেছেন, আমদানি নির্ভর না থেকে দেশেই চশমা তৈরী করতে হবে। চশমা একটি জরুরি পণ্য। এর চাহিদাও প্রচুর। এ চাহিদা মিটাতে প্রায় পুরোটাই আমদানি করে চাহিদা পূরণ করতে হয়। নিজেদের চাহিদা মিটানোর জন্য প্রয়োজনীয় চশমা উৎপাদন করতে হবে, রপ্তানিও করা সম্ভব। এজন্য প্রয়োজনী সহাযোগিতা দিবে সরকার। বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নত বিশে^ তৈরী পোশাক রপ্তানি করে সুনাম অর্জন করেছে। উদ্যোগ নিলে চশমা উৎপাদন করা কোন কঠিন কাজ হবে না। প্রয়োজনে কাঁচা আমদানি করে দেশেই চশমা উৎপাদন করতে হবে। আমাদের অনেক দক্ষ জনশক্তি রয়েছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি বৃহষ্পতিবার (২৪ জানুয়ারি) ইনস্টিটিউট অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অফ বাংলাদেশ (আইডিইবিতে) বাংলাদেশ চশমা শিল্প ও বণিক সমিতির আয়োজিত আন্তর্জাতিক চশমা মেলা ‘বাংলা অফটিকা-২০১৯’ এর উদ্বোধন করে এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি বলেন, সবাই মিলে দেশটাকে এগিয়ে নিতে হবে। বর্তমান শেখ হাসিনার সরকারকে বলা হয়, ব্যবসা বান্ধব সরকার। এর সুযোগ চশমা ব্যবসায়ীরাও নিতে পারেন। আগামীতে চশমা ব্যবসায়ীরাও দৃশ্যমান উন্নতি দেখতে পাবেন চশমা উৎপাদনে। দেশে দক্ষ জনশক্তি রয়েছে, উন্নত প্রযুক্তি রয়েছে, সরকার সহযোগিতা দিচ্ছে। চশমা শিল্প না হবার কোন কারন নেই।

বাংলাদেশ চশমা শিল্প ও বণিক সমিতির প্রেসিডেন্ট মো. সানাউল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমই এর সাবেক প্রেসিডেন্ট মো. আতিকুল ইসলাম, বাংলাদেশ চশমা শিল্প ও বণিক সমিতির সাবেক প্রেসিডেন্ট ও ফেয়ার কমিটির চেয়ারম্যান মো. ফজলুল হক জুয়েল, ভারতের লেন্স টেক অফটিক্যাল লি. এর পরিচালক নোবিন গাইরোলা, সমিতির সিনিযর সহ-সভাপতি শেখ নূরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ