Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আড়াইবাড়ী দরবারে ইছালে ছাওয়াব মাহফিল আজ

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

উপমহাদেশ খ্যাত আলেমে দ্বীন আল্লামা হযরত মাওলানা আবু সাঈদ আসগর আহমাদ আলকাদেরী পীর সাহেব (র.) কুরআন-সুন্নাহর আলোকে এ সমাজে দ্বীন কায়েমের শপথ নিয়ে নিজের জীবন উৎসর্গ করেন। বাংলাদেশের পূর্ব সীমান্তবর্তী তদানিন্তন কুমিল্লা জেলা বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা পৌর সদরের আড়াইবাড়ীতে দ্বীন প্রচার কেন্দ্র ‘আড়াইবাড়ী দরবার শরীফ’ প্রতিষ্ঠা করেন। এখানে গড়ে তোলেন কামিল মাদরাসা, ইসলামিক পাঠাগার, যিক্র-আযকার ও তালিমি জলসা।

প্রতি বছরের ন্যায় আজ ২৫ জানুয়ারি শুক্রবার জুময়ার নামায আদায়ের মাধ্যমে মাহফিলের সভাপতি দরবার শরীফের পীর অধ্যক্ষ আল্লামা মো. গোলাম সারোয়ার সাঈদী মাহফিলের সুচনা করবেন। এ ঐতিহাসিক মাহফিলের যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ধর্মপ্রাণ মুছল্লিগণ দলে দলে প্যান্ডেলে এসে সমবেত হচ্ছেন। এ উপলক্ষে এলাকাবাসী, জেলা-উপজেলা প্রশাসন আইন শৃংখলা বজায় রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। মাহফিলে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হবে। দরবার শরীফের পীর আল্লামা গোলাম সারোয়ার সাঈদী ধর্মপ্রাণ ব্যক্তিগণকে উপস্থিতির জন্য উদাত্ত আহ্বান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আড়াইবাড়ী দরবারে ইছালে ছাওয়াব মাহফিল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ