Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

শিক্ষায় অগ্রপথিকের ভূমিকায় এনডিসি

এডুকেশন ৪.০-এর উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ গতকাল বৃহস্পতিবার মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) এডুকেশন ৪.০এর উদ্বোধন করেন। এ সময় তিনি সমাপনী ভাষণে এডুকেশন ৪.০ বাস্তবায়নের জন্য এনডিসিকে সকল ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। তিনি সর্বপ্রথম ন্যাশনাল ডিফেন্স কলেজে এডুকেশন ৪.০ প্রবর্তনের মাধ্যমে ভবিষ্যত শিক্ষা পদ্ধতির অগ্রপথিকের ভ‚মিকা গ্রহণের উদ্যোগের ভ‚য়সী প্রশংসা করেন।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। কলেজ সচিব ব্রিগেডিয়ার জেনারেল মনিরুল ইসলাম আখন্দ এনডিসিতে এডুকেশন ৪.০ প্রবর্তনের বিষয়ে সকলকে সম্যক অবহিত করেন। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. এমদাদ-উল-বারী এডুকেশন ৪.০ এর ধারা এবং সম্ভাব্যতা শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার “ডিজিটাল বাংলাদেশ’ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে ন্যাশনাল ডিফেন্স কলেজ ভবিষ্যত শিক্ষা পদ্ধতি এডুকেশন ৪.০ প্রচলন করেছে। ন্যাশনাল ডিফেন্স কোর্স ২০১৯ এর কোর্স মেম্বার এবং উল্লেখ্যযোগ্য সংখ্যক দেশি-বিদেশি উচ্চপদসহ সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষায় অগ্রপথিকের ভূমিকায় এনডিসি
আরও পড়ুন