Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

‘৬ মার্চ জাতীয় পাট দিবস’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী,বীরপ্রতীক বলেছেন, বর্তমান সরকারের গৃহিত নীতিমালা ও পরিকল্পনাকে কাজে লাগিয়ে পাট ও বস্ত্রখাতের রপ্তানী বাজার সস্প্রসারণ, বৈদেশিক মুদ্রা অর্জন, পরিবেশ রক্ষা এবং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত করার ক্ষেত্রে এ মন্ত্রণালয় সফল হবে।
গতকাল বৃহস্পতিবার জাতীয় পাট দিবস উদযাপন উপলক্ষে গঠিত জাতীয় কমিটির প্রতিনিধিদের সাথে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন। এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: মিজানুর রহমান,পাট অধিদপ্তরের মহাপরিচালক শামসুল আলম, বিজেএমসি’র চেয়ারম্যান শাহ মোঃ নাসিম, মন্ত্রিপরিষদ বিভাগ,তথ্য মন্ত্রণালয়,বিটিভি,বাংলাদেশ বেতার, তথ্য অধিদপ্তর, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ বিজেএ, বিজেএসএ, বিজেজিএ ও বিজেএমএ,এর ব্যবসায়ীক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভায় মন্ত্রী বলেন, বাংলাদেশকে আবারও সোনালী আশেঁর দেশ হিসেবে রূপান্তর করে পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে আগামী ৬ মার্চ তৃতীয় বারের মত পালিত হতে যাচ্ছে “জাতীয় পাট দিবস”। বিদেশে বাংলাদেশের বিভিন্ন কুটনৈতিক মিশনসহ সারাদেশ নানা কর্মসূচি আয়োজনের মাধ্যমে মহাসমারোহে দিনটিকে উদযাপন করতে যাচ্ছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ