Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, ১১ শাবান ১৪৪০ হিজরী।

বঙ্গবন্ধু মেডিক্যালে নার্স-কর্মচারীদের মধ্যে সংঘর্ষ

৪র্থ শ্রেণির ৪ কর্মচারী সাসপেন্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ব্যক্তিগত দ্বন্দের জের ধরে নার্স ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। গতকাল সকালের দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, এক নার্সের স্বামীর সঙ্গে ৪র্থ শ্রেণির এক কর্মচারীর বাকবিতন্ডার জের ধরে এ সংঘর্ষ হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৪র্থ শ্রেণির চার কর্মচারীকে সাসপেন্ড করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বহির্বিভাগে একজন স্টাফ নার্সের স্বামীর সঙ্গে ৪র্থ শ্রেণির এক কর্মচারির বাদানুবাদ হয়। ছোট্ট এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে হাতাহাতি হয়। পরে ঘটনাটি হাসপাতালে ছড়িয়ে পড়লে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আনসার ও পুলিশ মোতায়েন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
জানা গেছে, সকালে ওই ঘটনার পর বিএসএমএমইউ’র সি-বøকের প্রধান ফটক বেশ কিছুক্ষণ বন্ধ রাখা হয়। ফলে রোগীদের নিয়ে ওঠানামা করতে ভোগান্তিতে পড়ে স্বজনরা। এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, ব্যক্তিগত দ্বন্দের জের ধরে উত্তেজনা তৈরি হয়েছিল। পরে পুলিশ ও আনসার সদস্যরা দুই পক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিএসএমএমইউ’র অতিরিক্ত পরিচালক (প্রশাসন) নাজমুল করিম মানিক জানান, নার্সদের দাবির পরিপ্রেক্ষিতে ৪র্থ শ্রেণির চার কর্মচারী জামাল উদ্দিন, রুবেল হাসান, ইসমাইল হোসেন ও শরীফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি কী ঘটেছিল, তা তদন্ত করে আগামি রবিবার এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ