Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

খুলনায় পিঠা উৎসব

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

যান্ত্রিক নগর জীবনে পিঠাপুলির স্বাদ নিতে খুলনায় অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব। খুলনা সরকারি মহিলা কলেজে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন ভারতীয় সহকারি হাইকমিশনার রাজেশ কুমার রাইনা। পিঠা উৎসবে সভাপতিত্ব করেন খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফসের টি এম জাকির হোসেন।
এসময় উপস্থিত ছিলেন- কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সমীর রঞ্জন সরকার, পিঠা উৎসবের প্রধান সমন্বয়কারী কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবীর চায়নীজসহ কলেজের শিক্ষকরা। পিঠা উৎসবের উদ্বোধন শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে আমন্ত্রিত অতিথিরা পিঠার স্টল পরিদর্শন করেন।

কলেজের অধ্যক্ষ প্রফসের টি এম জাকির বলেন, গ্রামীণ ঐতিহ্যের অনেক কিছুই বিলুপ্তির পথে। সেগুলোকে টিকিয়ে রাখতে ও সবাইকে পিঠার সঙ্গে পরিচয় করিয়ে দিতে এ উৎসবের আয়োজন। ঐতিহ্যবাহী পিঠা পরিবেশন করে সবাইকে পরিচয় করিয়ে দেওয়াই মেলার উদ্দেশ্য।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উৎসব

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
৩০ জানুয়ারি, ২০১৯
২৮ জানুয়ারি, ২০১৯
২৮ জানুয়ারি, ২০১৯
২৭ জানুয়ারি, ২০১৯
২১ জানুয়ারি, ২০১৯
১৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ