Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

না.গঞ্জ আইনজীবী সমিতিতে আ’লীগপন্থিদের জয়

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১০:৩৫ এএম
নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৭ পদের ১৬টিতেই জয় পেয়েছেন আওয়ামী লীগপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত জেলা জজ আদালতের কনফারেন্স রুমে সমিতির নির্বাচনের ভোটগ্রহণ হয়। 
 
নির্বাচনে ৯২৬ ভোটারের মধ্যে ৯১০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিকেল ৫টা থেকে শুরু হয় ভোটগণনা। এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের ১৭ জন ও বিএনপি সমর্থিত প্যানেল থেকে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।
 
বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলে বিজয়ী হলেন কার্যকরী সদস্য পদে আহসান হাবীব।
 
রাত সাড়ে ১২টায় ফলাফল ঘোষণার পর আদালতপাড়ায় আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী ও নেতাকর্মীরা আনন্দ উল্লাস শুরু করে। সমিতির বর্তমান মেয়াদে ১৭ পদের বিপরীতে সভাপতি ও সেক্রেটারিসহ ৬ পদে আওয়ামী লীগ এবং সহ সভাপতিসহ ১১ পদে বিএনপির আইনজীবীরা জয়ী হয়েছিলেন। কিন্তু এবারের নির্বাচনে বিএনপিপন্থিদের বড় পরাজয় ঘটে।
 
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে নির্বাচিতরা হলেন সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহসীন মিয়া, সিনিয়র সহ সভাপতি পদে অ্যাডভোকেট আহাম্মদ ভূঁইয়া, সহ সভাপতি পদে অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মাহাববুর রহমান, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান কাজল, লাইব্রেরি সম্পাদক পদে অ্যাডভোকেট সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট মাসুদ রানা, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট রাশেদ ভূঁইয়া ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া।
 
সদস্য পদে বিজয়ীরা হলেন-অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া, অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট আব্দুল মান্নান ও অ্যাডভোকেট হাসিবুর হাসান রনি।
 
নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী আখতার হোসেন। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন মেরিনা আক্তার। বোর্ডের অপর সদস্যরা হলেন-আবদুর রহিম, আশরাফ ও সুখচাঁন বাবু।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ