Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

টেকনাফে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১:১৪ পিএম
কক্সবাজারের টেকনাফের উত্তর জালিয়াপাড়া ও নাজির পাড়া থেকে এক লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। শুক্রবার (২৫ জানুয়ারি) ভোরে পৃথকস্থানে অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।
 
টেকনাফ বিজিবি-২ এর ভারপ্রাপ্ত পরিচালক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, ভোরে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল টেকনাফের উত্তর জালিয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময়  মাটির নিচে কৌশলে লুকিয়ে রাখা একটি ড্রাম থেকে এক লাখ ৩০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।
 
এদিকে নাজিরপাড়া বিওপির ১নং স্লুইচ গেইট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক কয়েকজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহল দল তাদের ধাওয়া করে। এক পর্যায়ে তাদের হাতে থাকা একটি ব্যাগ ফেলে নাফ নদীতে লাফ দিয়ে  সাতঁরে মিয়ানমারের দিকে চলে যায়। পরে ওই ব্যাগ থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
 
উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। পরবর্তীতে উদ্ধারকৃত ইয়াবাগুলো ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলেও জানান মেজর শরীফুল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ