Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

মনোনয়নপ্রত্যাশীদের দৃষ্টি আজ আ.লীগের যৌথসভায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর আজ শনিবার দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সন্ধ্যায় সাড়ে ৬টায় গণভবনে বৈঠক অনুষ্ঠিত হবে।
সূত্র জানায়, এ বৈঠকে আসন্ন বেশ কয়েকটি নির্বাচনের পাশাপাশি দেশের চলমান রাজনৈতিক বিষয় নিয়ে নেতাদের সঙ্গে আলোচনা করবেন তিনি। এছাড়া একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন, উপজেলা পরিষদ নির্বাচন, কিশোরগঞ্জ-১ আসনের পুনর্র্নিবাচন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নের ও দলীয় কৌশলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
আগামী ২ ফেব্রুয়ারি বিকালে প্রধানমন্ত্রীর সঙ্গে নির্বাচনের আগে যেসব দলের নেতা সংলাপে অংশ নিয়েছিলেন তাদের আনুষ্ঠানিকভাবে গণভবনে পিঠা ও চায়ের নিমন্ত্রণ জানানোর প্রস্তুতি চলছে। এ বিষয়ে আজ বৈঠকে আলোচনা হবে বলে জানা গেছে।
জানা গেছে, এবার সংসদের সংরক্ষিত নারী আসনে দুয়েকজন ছাড়া বাকি সবাই প্রথমবারের মতো দলীয় মনোনয়ন পেতে যাচ্ছেন। সংরক্ষিত আসনে আওয়ামী লীগের প্রাপ্য ৪৩টি এমপি পদের বিপরীতে ৪০ জনই প্রথমবারের মতো মনোনয়ন পেতে যাচ্ছেন।
কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে আসনটিতে পুনর্র্নিবাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এখানে সৈয়দ আশরাফের বোন সৈয়দ জাকিয়া নূর লিপি আওয়ামী লীগের মনোনয়ন পেতে যাচ্ছেন বলে দলের ঘনিষ্ট সূত্র জানিয়েছে। এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনের মেয়র পদে এর আগে ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। আদালতের রায়ে ওই নির্বাচন স্থগিত হয়ে যায়। এবারও এখানে আতিকুল ইসলামের মনোনয়নের সম্ভাবনাই বেশি। সর্বশেষ এখানে ১০জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
এদিকে আগামী মার্চের প্রথম সপ্তাহে হতে যাচ্ছে উপজেলা নির্বাচন। ধাপে ধাপে অনুষ্ঠেয় এ নির্বাচনে এবারও দলীয় প্রতীকে ভোট হবে। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রতীক বরাদ্দ দেবে আওয়ামী লীগ। এ নির্বাচনে দলের পলিসিও বৈঠকে নির্ধারণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ