Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাচতে না জানলে...

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের পরে আসন্ন উপজেলা নির্বাচনেও পরাজয়ের ভয়ে বিএনপি অংশগ্রহণ করার সাহস পাচ্ছে না। গতকাল দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রচার উপ-কমিটির সভা শেষে তিনি সাংবাদিকদের কাছে এ কথা বলেন। হাছান মাহমুদ বলেন, কে নির্বাচনে অংশ নিবে, কে নিবে না, এটা তার একান্ত ব্যক্তিগত ব্যাপার। ২০১৪ সালের নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করা প্রকৃতপক্ষে তাদের আত্মহননের মতো সিদ্ধান্ত ছিল। আগামী উপজেলা নির্বাচনেও যদি তারা অংশগ্রহণ না করে তাহলে সেটিও ২০১৪ সালের মতো আত্মহননের মতো সিদ্ধান্ত হবে। তবে নির্বাচন কারও জন্যে থেমে থাকবে না।
বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশগ্রহণ না করলেও বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশ নিবে এমন দাবি করে হাছান মাহমুদ বলেন, বিএনপির নির্বাচন নিয়ে বক্তব্য সব সময় নাচতে না জানলে উঠান বাঁকার মতো। ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির যে ধ্বস নামানো পরাজয় হয়েছে, এরপর তারা আসলে নির্বাচনে যাওয়ার সাহসই পাচ্ছে না। এটিই হচ্ছে মূল বিষয়।
আগামী ২২ ফেব্রুয়ারি জাতির জনকের ‘বঙ্গবন্ধু’ উপাধি প্রাপ্তির ৫০ বছর উদযাপন করা হবে উল্লেখ করে তিনি বলেন, এ উপলক্ষে ২৪ ফেব্রুয়ারি শিল্পকলা একাডেমিতে জায়গা প্রাপ্তি সাপেক্ষে দু’দিন ব্যাপী বঙ্গবন্ধুর চিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করবো। এছাড়া ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত মুজিব বর্ষ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির পক্ষ থেকে দেশে বিদেশের বরেণ্য লেখকদের বক্তব্য সম্বলিত একটি প্রকাশনা বের করার ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।
তিনি আরো বলেন, জাতির জনকের স্বপ্ন পূরণে জাতির জনকের কন্যা শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০২১, ভিশন ২০৪১ বাস্তবায়নে আমরা তরুণ প্রজন্মকে আমাদের কর্মকান্ডে সম্পৃক্ত করার লক্ষ্যে, এপ্রিল মাসে দুদিন ব্যাপী কর্মশালার আয়োজন করা হবে।
এছাড়া প্রচার কমিটিকে আবারও পুনর্গঠিত করে বাগেরহাট ৪ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, সাবেক ছাত্রনেতা সুজাতুর রহমান, সাবেক ছাত্রনেতা মাসুদুর রহমান এবং সালাউদ্দিন রিপনকে প্রচার উপ-কমিটির সদস্য করা হয়েছে বলেও জানান তথ্যমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ