Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপালীর কাঁধে সওয়ার সিলেট

স্পোটস রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

আবারো নেতৃত্বে বদল এনেছে সিলেট সিক্সার্স। চট্টগ্রামে প্রথম দিনের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে অধিনায়ক হিসেবে টস করেছেন অভিজ্ঞ ক্রিকেটার অলোক কাপালী। আর প্রথম ম্যাচেই দারুন এক জয় উপহার দিয়েছেন দলকে। ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়া ফিরে যাওয়ার পর আগের ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটার সোহেল তানভির।
চলতি বিপিএলে দুর্দান্ত খেলছেন সিলেটের ঘরের ছেলে কাপালী। আসরের শুরু থেকেই জ্বলে উঠেছেন তিনি। বিশেষ করে বল হাতে দারুণ খেলছেন। ৯ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। সবচেয়ে বড় কথা প্রয়োজনীয় সময়ে দলের জন্য ব্রেক থ্রু এনে দিয়েছেন এ খেলোয়াড়। তবে ব্যাট হাতে এক ম্যাচ ছাড়া তেমন ভালো করতে পারেননি। গতকালসহ ৯ ম্যাচে করেছেন ৮৩ রান।
ওয়ার্নার ফিরে যাওয়ার পর গুঞ্জন ছিল লিটন কুমার দাস হচ্ছেন দলের অধিনায়ক। কিন্তু তাকে নেতৃত্বের ভার দেয়নি সিলেট। হুট করেই সোহেলকে অধিনায়ক ঘোষণা বড় বিস্ময়ই উপহার দেয় দলটি। কারণ যখন তাকে অধিনায়ক ঘোষণা করে তার আগের সাত ম্যাচে মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ মিলেছিল তার। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও নেই এই পাকিস্তানি অলরাউন্ডারের।
আর তার অনভিজ্ঞতার ছাপ আগের ম্যাচেই দেখা গিয়েছে। মাঠে সঠিক সিদ্ধান্ত নিতে অনেকটাই ব্যর্থ ছিলেন সোহেল। তাই পরের ম্যাচেই নেতৃত্বের বদল হলো। এদিকে কাপালীকে অধিনায়ক ঘোষণার দিনে প্রথমবারের মতো চলতি বিপিএলে খেলার সুযোগ মিলেছে ফাস্ট বোলার হান্ট তারকা ইবাদত হোসেনের।
অনেক বদল হয়েছে প্রতিপক্ষ রাজশাহীতেও। আবারো একাদশ থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। তার জায়গায় ফিরেছেন মুমিনুল হক। ফিরেছেন ফজলে মাহমুদ রাব্বিও। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন মার্শাল আইয়ুব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ