Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইনিংস পরাজয়ের মুখে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

 

বোলিংটা খুব ভালো হয়েছে বলা যাবে না। তবে অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে ৩২৩ রানে আটকে দেওয়াই বা কম কিসে। ব্রিসবেনের দিবারাত্রির টেস্টে সেটাই করেছে শ্রীলঙ্কা। কিন্তু দিন শেষে তাদের একটাই আক্ষেপ- দিমুথ করুনারতেœর উইকেট।
দিনের একেবারেই শেষ বলে এসে উইকেটের পিছনে টিম পাইনকে ক্যাচ দেন দিমুথ। দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ঐ ১ উইকেট হারিয়ে ১৭ রান। প্রথম ইনিংসে ১৪৪ রানে গুটিয়ে যাওয়া দলের বিপক্ষে তৃতীয় দিনে বাকি ৯ উইকেট তুলে নিয়ে ইনিংস ব্যবধানে জয়ের আশা করতেই পারে অজিরা। এজন্য পুঁজি ১৬২ রান।
৭২ রান আর হাতে ৮ উইকেট নিয়ে দ্বিতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। দশ রান যোগ করতেই ফেরেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মার্কাস হ্যারিস ও নাথান লায়ন। এরপর আসে হেড-লাবুশেনের ইনিংসের সবচেয়ে বড় ১৬৬ রানের জুটি। দুজনেই আউট হন ৮০ পার করেই। অভিষিক্ত প্যাটারসন ধৈর্যের পরীক্ষা শেষ হয় ৮২ বলে ৩০ রান করে। শেষ দুই জুটিতে মূল্যবান ২৬ ও ১৯ রানে নেতৃত্ব দেন মিচেল স্টার্ক। ৭৫ রানে ৫ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার সুরঙ্গা লাকমল।
শ্রীলঙ্কা : ১৪৪ ও ৬ ওভারে ১৭/১ (করুনারতেœ ৩, থিরিমান্নে ৬*; স্টার্ক ০/২, রিচার্ডসন ০/২, লায়ন ০/৫, কামিন্স ১/০)।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: (আগের দিন ৭২/২) ১০৬.২ ওভারে ৩২৩ (হ্যারিস ৪৪, লায়ন ১, লাবুশেন ৮১, হেড ৮৪, প্যাটারসন ৩০, পেইন ০, কামিন্স ০, স্টার্ক ২৬*, রিচার্ডসন ১; লাকমল ৫/৭৫, কুমারা ১/৩৭, চামিরা ১/৬৮, দিলরুয়ান ২/৮৪, ধনাঞ্জয়া ১/২২, করুনারতেœ ০/১৪)। * দ্বিতীয় দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ