Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

জামায়াতের হরতাল আজ - নিজামীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজা গতকাল বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে অনুষ্ঠিত হয়। গায়েবানা জানাজায় ইমামতি করেন টেকেরহাটের পীর মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী। জানাজাপূর্ব সমাবেশে বক্তারা বলেন, বিগত ৪ দলীয় জোট সরকারের আমলে কৃষি ও শিল্পমন্ত্রী হিসেবে নিজামীর সততা, যোগ্যতা, দক্ষতা ও ন্যায়নিষ্ঠতার পরিচয় দিয়েছিলেন।
সরকার তার বিরুদ্ধে কোনো প্রকার দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উত্থাপন করতে পারেনি। বক্তারা সকলকে ধৈর্যধারণ করার পরামর্শ দেন এবং মরহুম নিজামীর রুহের মাগফিরতা কামনা করেন।  
নামাজে জানাজায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী সহকারী সেক্রেটারি মন্জুরুল ইসলাম ভূঁইয়া এবং মহনগরী কর্মপরিষদ সদস্য ড. এ্যাডভোকেট মু. হেলাল উদ্দিন। জানাজায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও মহানগরী কর্মপরিষদ ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, ফরিদ হোসাইন, ড. মু. রেজাউল করিম, আব্দুস সবুর ফকির, লস্কর মোহাম্মদ তাসলিম। মহানগরী কর্মপরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইবনে কারীম আহমদ মিঠু, মাওলানা ফরিদুল ইসলাম, মাহফুজুর রহমান, রুহুল কুদ্দুস, অধ্যাপক মোর্কারম হোসেন, শেখ শরিফ উদ্দীন আহমদ ও আতিকুর রহমানসহ মহানগরীর অন্যান্য শূরা সদস্য, থানা আমির ও সেক্রেটারিবৃন্দ উপস্থিত ছিলেন। ওলামামায়ে কেরামদের মধ্যে উপস্থিত ছিলেন কেবলা মাওলানা শাহ্ আরিফ বিল্লাহ সিদ্দিকী, মাওলানা জায়নুল আবেদীন, মুফতি তাজুল ইসলাম কাওসারী ও ড. খলিলুর রহমান আল-মাদানী প্রমুখ। আমিরে জামায়াতের গায়েবানা জানাজায় শরীক হওয়ার জন্য সকাল থেকেই শোকার্ত জনতাকে দলে দলে মসজিদ কমপ্লেক্সের আশেপাশে সমবেত হতে দেখা যায়।
মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদ- কার্যকর করার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতালসহ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এ কর্মসূচি ঘোষণা করেন।
কর্মসূচির মধ্যে ছিল গতকাল বুধবার দেশব্যাপী মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজা, বৃহস্পতিবার হরতাল ও আগামী শুক্রবার দেশব্যাপী দোয়া দিবস। এদিকে, গতকাল চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকার প্যারেড মাঠে জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াতের হরতাল আজ - নিজামীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত
আরও পড়ুন