Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায়

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা
দুই দিনের সফরে ভারতের পররাষ্ট্রসচিব ড. সুব্রামানিয়াম জয়শঙ্কর ঢাকা এসে পৌঁছেছেন। গতকাল বুধবার বেলা ৪টা ২০ মিনিটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।
বিমানবন্দরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ এশিয়া) তারেক মোহাম্মদ আরিফুল ইসলাম তাকে স্বাগত জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ অন্য কর্মকর্তারা।
চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশের পররাষ্ট্রসচিব শহীদুল হক নয়াদিল্লী সফর করেছেন। ফিরতি হিসেবে ভারতের পররাষ্ট্র সচিব বাংলাদেশ সফরে এসেছেন। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এবং রাত ৯টায় পররাষ্ট্র মন্ত্রী এম. মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করেন। যা নৈশভোজের মধ্য দিয়ে শেষ হয়। এছাড়া আজ সকাল ৯টায় হোটেল সোনারগাঁওয়ে সুধী সমাজের সঙ্গে বৈঠক করবেন তিনি। পরে সকাল ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সচিব পর্যায়ের বৈঠকে অংশ নেবেন। বৈঠক শেষে বিকেল ৪টায় তিনি ঢাকা ত্যাগ করবেন।
কূটনৈতিক সূত্রগুলোর দাবি, তার এ সফরে দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয়ের পাশাপাশি আঞ্চলিক নিরাপত্তা ইস্যু বিশেষ গুরুত্ব পাবে। ভারত সফরে প্রধানমন্ত্রীকে ভারতীয় প্রধানমন্ত্রীর আমন্ত্রণের কথাও জানাবেন। বাংলাদেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে বৈশ্বিক উদ্বেগের মধ্যে ভারতের বিদেশ সচিবের ঢাকা সফরকে খুবই তাৎপর্যপূর্ণ মনে করা হচ্ছে। ঢাকার কর্মকর্তারা বলছেন, এখানকার নিরাপত্তা পরিস্থিতি নিয়ে ভারতেরও উদ্বেগ রয়েছে। বিশেষ করে সংখ্যালঘুদের বিষয়ে।



 

Show all comments
  • Nannu chowhan ১০ এপ্রিল, ২০১৮, ৬:৪৮ পিএম says : 0
    Sir,you don’t need to anxious about hindu minority in Bangladesh,they are very save enjoying more than majority not unlike India minority beaten to death....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ