Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০২১ সালের মধ্যেই চিলাহাটি-হলদিবাড়ি ট্রেন চলাচল শুরু : রেলমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ৫:২৫ পিএম

২০২১ সালের মধ্যেই বাংলাদেশের চিলাহাটি ও ভারতের হলদিবাড়ী রেলপথে ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শনিবার (২৬ জানুয়ারি) সকালে নীলফামারী রেলস্টেশন পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, দু’দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতেই ওই রুটে রেলপথ চালু করার সিদ্ধান্ত নেয় দুই দেশ। এরই মধ্যে ভারত অংশে রেললিংক স্থাপনের কাজ শেষ হয়েছে। বাংলাদেশ অংশের জন্য প্রকল্প নেওয়া হয়েছে। যা শিগগিরি শেষ হবে।
বিএনপি-জামায়াত জোট সরকার রেলওয়েকে ধ্বংস করেছে আর আওয়ামী লীগ সরকার রেলওয়ের উন্নয়নে কাজ করে যাচ্ছে বলে দাবি করে নুরুল ইসলাম সুজন বলেন, বর্তমানে রেলকে সচল করতে রেলকারখানা কার্যকর করার উদ্যোগ, রেলপথের সম্প্রসারণ, বঙ্গবন্ধু সেতুর পাশাপাশি রেলসেতু স্থাপন করা হবে।
রেলমন্ত্রী বলেন, ট্রেনের টিকিট কালোবাজারি, যাত্রীদের হয়রানিরোধে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দিয়ে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। যা এরইমধ্যে পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে।
সভায় জেলা প্রশাসক (ডিসি) বেগম নাজিয়া শিরিন, জেলা পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

৩১ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ