Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

মধ্যপ্রাচ্যেও ডিজিটাল বাংলাদেশের সুফল পৌঁছে দেয়ার অঙ্গীকার রূপালী ব্যাংকের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ৬:২৫ পিএম

সৌদি আরব প্রবাসীদের রেমিট্যান্সসহ মোবাইল ব্যাংকিং সুবিধা প্রদানের অঙ্গিকার করেছে রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক এবং ফামাক্যাশ। এ দুটি প্রতিষ্ঠান যৌথ উদ্যোগে নাম মাত্র ফি’তে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ স্বল্প সময়ে বিশ্বস্ততার সাথে স্বজনদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে গত বছর যুক্তরাষ্ট্রে কাজ শুরু করেছে। এখন তারা মধ্যপ্রাচ্যে তাদের কর্মপরিধি সম্প্রসারণের চেষ্টা করছে। এ উপলক্ষ্যে সম্প্রতি সৌদি আরবের রাজধানী রিয়াদে বহুজাতিক একটি হোটেলে প্রবাসীদের সাথে এক মতবিনিময় সমাবেশের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রূপালী ব্যাংকের এমডি এন্ড সিইও মো. আতাউর রহমান প্রধান বলেছেন, বৈধ পথে সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে দ্রুততম সময়ে স্বজনদের কাছে রেমিট্যান্স পৌছে দিতে আমরা বদ্ধপরিকর। একই সঙ্গে মোবাইল ব্যাংকিংয়ের সুবিধা মধ্যপ্রাচ্যে সম্প্রসারিত করতে চাই। রূপালী ব্যাংকের এমডি বলেন, তথ্য প্রযুক্তির সুবাধে এখন আর মানুষকে সশরীরে ব্যাংকে যাবারও প্রয়োজন হবে না। ঘরে বসে কিংবা চলতি পথে গাড়িতে বসেই লেনদেন সারতে পারছেন। আর এসবই হচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের কর্মসূচির সুফল। প্রবাসীরাও পাবেন সে সব অকল্পনীয় সুবিধাদি। রূপালী ব্যাংক সে লক্ষ্যে কাজ করছে গোটাবিশ্বে।

অনুষ্ঠানে প্রধান অতিথি সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ রূপালী ব্যাংক ও ফামাক্যাশের এ যৌথ প্রয়াসকে পুরোপুরি প্রবাসীদের জন্য একটি আশির্বাদ বলে মন্তব্য করেন। ফামাক্যাশের সিইও ড. সাইফুল খন্দকার বলেন, আমরা বিশ্ব প্রবাসীদের অর্থ নিরাপদে নাম মাত্র ফি’র বিনিময়ে দ্রুততম সময়ে স্বজনদের কাছে নিয়ে যাবার অন্যতম একটি বাহনে পরিণত হতে চাই। মতবিনিময় সমাবেশে সর্বস্তরের প্রবাসীদের সমাগম ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপালী ব্যাংক


আরও
আরও পড়ুন