Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

দার্জিলিংয়ে হাতির ছবি তুলতে গিয়ে জাসদ নেতার মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ৬:৩৮ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের পর্যটন জেলা দার্জিলিংয়ে একটি বুনো হাতির ছবি তুলতে গিয়ে প্রাণ হারিয়েছেন সৈয়দ সাইমুন কনক (৫০) নামে এক বাংলাদেশি পর্যটক।
গত শুক্রবার (২৫ জানুয়ারি) বিকেলে দার্জিলিংয়ের ডুয়ার্সের নগরকাটা থানার মূর্তি এলাকার একটি পাহাড়ি রাস্তায় এ ঘটনা ঘটে।
নিহত সৈয়দ সাইমুন কনক মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাবেক কেন্দ্রীয় নেতা মরহুম নূর আলম জিকুর ছেলে। জাসদের গণমাধ্যম বিষয়ক সম্পাদক ছিলেন তিনি। পেশায় ব্যবসায়ী সাইমুন কনক কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাসিন্দা। তিনি পুরান ঢাকার সদরঘাট এলাকায় থাকতেন।
নগরকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম মজুমদার সাংবাদিকদের বলেন, একটি প্রাইভেটকারে চড়ে কয়েকজন পর্যটকের সঙ্গে কনকও মূর্তি থেকে খুনাইয়ার জঙ্গলে যাচ্ছিলেন। এর মধ্যে রাস্তয় একটি বুনো হাতি দেখতে পেয়ে কনকসহ তিনজন গাড়ি থেকে বেরিয়ে হাতিটির ছবি তুলতে যান। তখনই ওই হাতি আক্রমণ করে কনককে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। তবে অন্য দু’জন ছুটে গাড়িতে উঠে বেঁচে যান।
খবর পেয়ে তখনই ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। এরপর কনকের মরদেহ উদ্ধার করে নিয়ে আসে।
এ নিয়ে মূর্তি এলাকায় গত পাঁচ দিনে পাঁচ জন হাতির আক্রমণে প্রাণ হারিয়েছেন বলে জানান ওসি অসীম মজুমদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ