Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের নবম বার্ষিক সাধারণ সভা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ-এর (কেজিডিসিএল) ৯ম বার্ষিক সাধারণ সভা গত ২৫ জানুয়ারি (শুক্রবার) কোম্পানির প্রধান কার্যালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব এবং কেজিডিসিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। সভায় পেট্রোবাংলার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. রুহুল আমীনসহ কোম্পানির শেয়ারহোল্ডারবৃন্দ এবং কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
উক্ত সভায় পর্ষদ চেয়ারম্যান কোম্পানির শেয়ারহোল্ডারবৃন্দের কাছে কোম্পানির ২০১৭-১৮ অর্থবছরের আয়-ব্যয়ের হিসাবের ওপর প্রণীত নিরীক্ষা প্রতিবেদন এবং কোম্পানির সার্বিক কর্মকান্ড ও ভবিষ্যৎ পরিকল্পনা, পরিচালকমন্ডলীর প্রতিবেদন উপস্থাপন করেন। উপস্থাপিত প্রতিবেদনের ওপর আলোচনা-পর্যালোচনার পর কোম্পানির ২০১৭-১৮ অর্থবছরের চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করা হয়। যা ইতোমধ্যে পেট্রোবাংলার মাধ্যমে সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে। এছাড়া কোম্পানির বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম যেমন- প্রি-পেইড মিটার স্থাপন, গ্যাস বিতরণ আপগ্রেডেশন প্রকল্প, অনলাইন বিলিং সিস্টেম চালুকরণ, ই-ফাইলিং কার্যক্রম এবং সরকারের ঘোষণা অনুযায়ী এলএনজি আমদানিসহ কোম্পানির সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত হয়ে শেয়ারহোল্ডারবৃন্দ সন্তোষ প্রকাশ করেন। সভায় উপস্থাপিত আলোচ্যসূচিসমূহ সর্বসম্মতভাবে গৃহীত হয়। সভায় শেয়ারহোল্ডারগণ এবং পরিচালকমন্ডলী ছাড়াও কেজিডিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খায়েজ আহম্মদ মজুমদার, মহাব্যবস্থাপক (প্রশাসন) ফিরোজ খান, মহাব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী আজিজুল হক, কোম্পানী সচিব এজেএম ছালেহ উদ্দিন সারওয়ার এবং কোম্পানির সংশ্লিষ্ট অর্থবছরের হিসাব নিরীক্ষার জন্য নিয়োজিত অডিট ফার্মের প্রতিনিধিসহ কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ