Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

১২০ দিনে কুরআনে হাফেজ এতিম আব্দুর রহীম!

বিশেষ সংবাদদাতা কক্সবাজার : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

১২০ দিনে পুরো কুরআন শরীফ মুখস্ত করে (হাফেজ হয়ে) মেধার স্বাক্ষর রেখেছে ৯ বছরের এতিম শিশু আব্দুর রহীম। হাফেজ আব্দুর রহীম (৯) পিতা মৃত নুরুল আজিম। গ্রাম মধ্যম হ্নীলা টেকনাফ। তার পিতা নুরুল আজিম মারা যাওয়ার পর তার মা ফাতেমা বেগমের অন্যঘরে বিয়ে হয়ে যায়।

এতিম আব্দুর রহীম বেড়ে উঠে দাদা ইউছুপ ও দাদী সারা খাতুনের তত্ত¡াবধানে। গত আড়াই বছর আগে কক্সবাজার খানাকায়ে হামেদিয়া এতিমখানা ও হেফজ খানায় ভর্তি হয়। গত ৪ বছর আগে মালয়শিয়া যাওয়ার সময় বোট ডুবে মারা যায় তার বাবা নুরুল আজিম।
তার শিক্ষক হাফেজ নাজমুল কামাল জানান, এতিম শিশু আব্দুর রহীম খুবই মেধাবী। এক বৈঠকেই সে পুরো কুরআন শরীফ শুনিয়েছে। তিনি আরো বলেন, মেধাবী এই এতিম শিশুটির ভবিষ্যৎ পড়া লেখা চালিয়ে যাওয়ার বিষয়টি অনিশ্চিত।

এ প্রসঙ্গে এতিম খানার তত্ত¡বধায়ক সাবেক ব্যাংকার সালাহ উদ্দিন আহমদ জানান, এতিম শিশু আব্দুর রহীমের পড়ালেখার বিষয়টি কর্তৃপক্ষের নজরে আছে। তবে কোন শিক্ষানুরাগ বিত্ত¡বান ব্যক্তি তার পড়ালেখার সহযোগিতায় এগিয়ে এলে আমরা স্বাগত জানাব। এতিম খানার তত্ত¡বধায়ক সাবেক ব্যাংকার সালাহ উদ্দিন আহমদের মোবাইল নং-০১৭১৮ ২১০ ৯৭১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ