Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নে সরকার খুবই আন্তরিক

সচিবালয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা নবম ওয়েজবোর্ড নিয়ে নতুন একটি জার্নি শুরু করেছি মাত্র। এই জার্নিতেই আমরা আশা করছি এর সমাধান করতে পারব । এ বিষয়ে আরো আলোচনা হবে। এখানে একটু জটিলতা আছে। এজন্য সবার একটু সহযোগিতা ও ত্যাগ করতে হবে। একতরফাভাবে ঘোষণা করলে তা বাস্তবায়ন বাধাগ্রস্ত হবে।
গতকাল শনিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সভাকক্ষে নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এই তথ্য জানান। ওবায়দুল কাদের বলেন, নবম ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি। আমরা নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকেই এটা এজেন্ডা আকারে তুলেছি। সেখানেই হাই পাওয়ার একটি মন্ত্রিপরিষদ কমিটি করা হয়। সেখানে সিনিয়র মন্ত্রীদের রাখা হয়েছে। তিনি বলেন, এমনকি আমরা কমিটিতে যারা আছি, তারা বিষয়টিকে অধিক গুরুত্ব দিচ্ছি তার প্রমাণ হচ্ছে শনিবার বন্ধের দিন আমরা মন্ত্রীরা এটা নিয়ে বসে মিটিং করলাম, বলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এমনকি আমরা ধন্যবাদ জানাই নোয়াবের (সংবাদপত্র সম্পাদকদের সংগঠন) নেতাদেরও, কারণ শর্ট নোটিশে এসে আমাদের সঙ্গে যোগ দিয়েছেন তারা।
ওবায়দুল কাদের বলেন, বৈঠকে উপস্থিত সংবাদপত্র সম্পাদকরা আমাদের সঙ্গে খোলামেলা কথা বলেছেন। তারা তাদের মনের কথা ব্যক্ত করেছেন। তথ্যমন্ত্রী এর আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। আবারও আমরা কথা বলব। তবে আজ কোনো সিদ্ধান্ত নিতে পারিনি। আশা করছি, আলোচনার মাধ্যমে ভালো একটা সমাধান হবে। সেতুমন্ত্রী বলেন, মন্ত্রিপরিষদের প্রথম বৈঠকে এই নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের বিষয়টি এজেন্ডায় ছিল। এরপরই এ বিষয়ে শক্তিশালী মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, টেলিভিশনের বিষয়টি বিবেচনায় আনা হচ্ছে। ইতোমধ্যে এটি আলোচনায় এসেছে।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, অনলাইন পত্রিকার প্রয়োজন আছে। কিছু অনলাইন ভালো করছে। তবে যারা সত্য সংবাদ প্রচারের চেয়ে প্রপাগান্ডা প্রচারে বেশি ব্যস্ত সেগুলোর বিরুদ্ধে রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সভায় নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) নতারা ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী এবং বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম উপস্থিত ছিলেন।
এর আগে সকাল পৌনে ১০টার দিকে কমিটির প্রধান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে তথ্য মন্ত্রণালয়ে কমিটির প্রথম সভা হয়। সভায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এবং তথ্য সচিব আবদুল মালেক উপস্থিত ছিলেন।
গত ২১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রধান করে সাত সদস্যের এই কমিটি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

১১ ফেব্রুয়ারি, ২০১৯
১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ