Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাহিরপুর সীমান্তে ১৬০০ বস্তা ভারতীয় কয়লা জব্দ

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১:১৬ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত থেকে দুটি পৃথক অভিযানে বিনা শুল্কে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ১৬০০ বস্তা কয়লা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত কয়লার মূল্য পৌনে ৯ লাখ টাকা।

রোববার ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম জানান, জেলার তাহিরপুরের টেকেরঘাট, বালিয়াঘাট ও চাঁনপুর সীমান্তের ওপার থেকে বিনাশুল্কে চোরাই পথে ভারত থেকে নিয়ে আসা ওই দুটি কয়লার চালান বিজিবির টহল দল জব্দ করেছে।

বিজিবির তাহিরপুরের টেকেরঘাট কোম্পানি কমান্ডার সুবেদার অলক সরকার ও বিজিবির বালিয়াঘাট বিওপির ক্যাম্প কমান্ডার হাবিলদার হুমায়ুন কবিরের যৌথ নেতৃত্বে শনিবার রাতে পাটলাই নদীর সংযোগস্থল সাত নালার মাথা থেকে এক হাজার বস্তা ভারতীয় চোরাই কয়লা জব্দ করেছে। জব্দকৃত কয়লার মূল্য প্রায় ৪ লাখ ৬৮ হাজার টাকা।

অপরদিকে বিজিবির বালিয়াঘাট বিওপির ক্যাম্প কমান্ডার হাবিলদার হুমায়ুন কবিরের নেতৃত্বে শুক্রবার ও শনিবার সকালে সীমান্তনদী পাটলাই থেকে ৬০০ বস্তা চোরাই কয়লা জব্দ করা হয়। জব্দকৃত কয়লার মূল্য প্রায় ৩ লাখ টাকা।

রোববার জব্দকৃত কয়লা সুনামগঞ্জ কাস্টমসে জমা দেয়া হয়েছে বলেন জানান বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কয়লা জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ