Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ভোলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি সালাহ উদ্দিন সম্পাদক কিরন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ২:৫৬ পিএম

ঐতিহ্যবাহী ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট সালাহ উদ্দিন হাওলাদার সভাপতি এবং আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের গোলাম মোর্শেদ কিরণ তালুকদার সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার (২৬ জানুয়ারী) অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি সহ ৭টি পদে বিএনপি প্যানেল থেকে ও সাধারন সম্পাদক সহ ৬টি পদে আওয়ামী লীগ প্যানেল থেকে নির্বাচিত হয়েছে।
সহসভাপতি নির্বাচিত হয়েছেন বিএনপি প্যানেলের এ্যাডভোকেট আলহাজ্ব মোঃ তৈয়ব, তার সাথে নির্বাচিত হয়েছেন একই প্যানেলের এ্যাডভোকেট মোহাম্মদ ইউসুফ। সহ-সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন বিএনপি প্যানেলের এ্যাডভোকেট ইফতারুল হাসান শরিফ, এ্যাডভোকেট মোঃ সালাহ উদ্দিন আহমেদ প্রিন্স, অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট মোতাছিন, ধর্ম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট আলহাজ্ব ইলিয়াছ সুমন। পাঠাগার সম্পাদক দুটি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট সুমন মজুমদার এবং বিএনপি সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট ইকবাল হোসেন নির্বাচিত হয়েছেন। নির্বাহী সদস্য পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের এ্যাডভোকেট আলহাজ্ব আবুল কাশেম, এ্যাডভোকেট গৌরাঙ্গ ঘোষ এবং এ্যাডভোকেট খায়রুল ইসলাম নির্বাচিত হয়েছেন।
শনিবার (২৬ জানুয়ারী) ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিন ভবনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন, ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালের বিচারক, যুগ্ম জেলা জজ মোঃ সামছুদ্দিন ও সহকারী রিটার্নিং অফিসার ছিলেন, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সাদিক আহমেদ। নির্বাচনের ফলাফল ঘোষনা করেন, রিটার্নিং অফিসার যুগ্ম জজ মোঃ সামছুদ্দিন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট জুলফিকর আহমেদ এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট জয়ন্ত কুমার বিশ্বাস ও এ্যাডঃ জামাল উদ্দিন। ভোলা জেলা আইনজীবী সমিতির ১৭৯জন ভোটারের মধ্যে ১৭২জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। আগামী ১ বছর এই নির্বাচিত কমিটি দায়িত্ব পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী সমিতি

১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ