Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

৮ দেশের ইসলামী চিন্তাবিদদের নিয়ে ইবিতে আন্তর্জাতিক সেমিনার আগামীকাল

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ৪:২৯ পিএম

আন্তর্জাতিক শান্তি ও সমতা নিশ্চিত করনে তুর্কী লেখক বদীউজ্জামান সাঈদ নুরসীর অবদান শীর্ষক দু’দিন ব্যাপি আন্তর্জাতিক সেমিনার ইসলামী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে আগামীকাল শুরু হচ্ছে। সেমিনারে ৮ টি দেশের মোট ১৪ জন ইসলামী চিন্তাবিদ উপস্থিত থাকবেন। রোববার সেমিনার উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে সোমবার ও মঙ্গলবার ‘আন্তর্জাতিক শান্তি ও সমতা নিশ্চিত করনে তুর্কী লেখক বদীউজ্জামান সাঈদ নুরসীর অবদান’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনার সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করতে রোববার বেলা সাড়ে ১২ টায় প্রশাসন ভবনের ৩য় তলায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আল-কুরআন এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. নাসির উদ্দীন মিযীর উপস্থাপনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, থিওলজি এন্ড ইসলামী স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. আকবর হোসাইন, প্রফেসর ড. আশরাফুল আলম, প্রফেসর ড. শহীদ মো. রেজওয়ান, প্রফেসর ড. অলী উল্যাহ, রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ প্রমুখ।

আন্তর্জাতিক এ সেমিনারে তুরস্ক থেকে ৪ জন, ভারত থেকে ৪ জন, জর্ডান, সৌদি আরব, ইরাক,আরব আমিরাত এবং মালায়েশিয়া থেকে ১ জন করে ইসলামী চিন্তাবিদ অংশগ্রহন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন