Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে চাঁদা দাবী ও মারধর করার অভিযোগে ট্রাফিক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে আদালতে মামলা

জুডিশিয়াল তদন্তের নির্দেশ

লক্ষ্মীপুর আঞ্চলিক অফিস | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ৪:৫১ পিএম

লক্ষ্মীপুরে অটোরিকশা আটকিয়ে চাঁদাদাবী ও মারধর করার অভিযোগে ট্রাফিক পুলিশ পরিদর্শক(টিআই) মামুন আল আমিনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আজ রোববার দুপুরে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মুনছুর উদ্দিনের আদালতে এ মামলা দায়ের করেন এক আইনজীবির সহকারী মো. ইউসুফ আলী। পরে আদালত ৩১ মার্চের মধ্যে জুডিশিয়াল তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

বাদীর আইনজীবি আবদুল্লাহ আল মাসুদ বিপু বিষয়টি নিশ্চিত করে বলেন, ২৩ জানুয়ারী বিকেলে ট্রাফিক বক্্েরর সামনে অটো আটকিয়ে ২ হাজার টাকা চাঁদা দাবী করে ট্রাফিক পুলিশ পরিদর্শক মামুন আল আমিন। পরে দাবীকৃত টাকা না দেয়ায় মামুন আল আমিন বাদীকে অকথ্যা ভাষা গালিগালাজ করে মারধর করে। এ ঘটনায় বিচার চেয়ে সিনিয়র জুডিশিয়াল আদালতে মামলা দায়ের করা হয়েছে। পরে আদালত আগামী ৩১ মার্চের মধ্যে জুডিশিয়াল তদন্ত করে প্রতিবেদন দেয়ার আদেশ দেন।
এ দিকে মামলার বাদী মো. ইউসুফ আলী জানান, দীর্ঘদিন জজকোর্টর আইনজীবি আবদুল্লাহ আল মাসুদ বিপুর সহকারী হিসেবে কাজ করেন। ২৩ জানুয়ারী বিকেলে তার সম্পর্কিত এক লোকের অটোরিক্্রা আটকিয়ে রাখে ট্রাফিক পুলিশ পরিদর্শক মামুন আল আমিন। পরে ওই অটোরিক্্রা ছাড় নিতে গেলে ২হাজার টাকা দাবী করেন তিনি। দাবীকৃত টাকা না দেয়া তাকে তার রুমে নিয়ে বেদম মারধর করে আহত করেন। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।
তবে এ বিষয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক(টিআই) মামুন আল আমিন জানান, ২ হাজার টাকা চাঁদা দাবী করা বা ইউসুফ আলীকে মারধর করার বিষয়টি সম্পূর্ন বানোয়াট ও মিথ্যা। ট্রাফিক বিভাগ ও সামাজিকভাবে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য এ মামলা বলেও দাবী করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালতে মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ