Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আগারগাঁওয়েই থাকছে বাণিজ্য মেলা : বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ৫:০৫ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, চলতি বছরই পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনী হবে। তবে বাণিজ্য মেলা আপাতত আগারগাঁওয়েই থাকছে। রোববার (২৭ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্য মেলায় সারিকা ফ্যান্টাসি ইমাজিং ওয়ার্ল্ডে প্রতিবন্ধীদের বিনামূল্যে রাইডসেবা পরিদর্শনে এসে এ তথ্য জানান তিনি। এ সময় বঙ্গবন্ধু প‍্যাভিলিয়নও পরিদর্শন করেন মন্ত্রী। বাণিজ্যমন্ত্রী বলেন, একটা আন্তর্জাতিক মেলা করতে বড় জায়গার প্রয়োজন হয়। পূর্বাচলে আপাতত সে পরিমাণ জায়গা প্রস্তুত নেই। তবে চলতি বছর বা চলতি বছরের শেষদিকে আন্তর্জাতিক প্রদর্শনী হবে পূর্বাচলে। সেখানে টেক্সটাইলসসহ রফতানিমুখী সব পণ্য প্রদর্শনের সম্ভাবনা আছে। তবে বাণিজ্য মেলা আপাতত আগারগাঁওয়েই অনুষ্ঠিত হবে। পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনীর কথা বললেও কবে নাগাদ অনুষ্ঠিত হবে সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি মন্ত্রী।

প্রতিবন্ধীদের প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা না, তারা সমাজের মূল ধারায় এসেছে। প্রধানমন্ত্রী ও তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন। তাদের এগিয়ে নিতে সব ধরনের সহযেগিতা করা হবে। এর আগে তিনি বাণিজ্য মেলা প্রাঙ্গণে সারিকা ফ্যান্টাসি ইমাজিং ওয়ার্ল্ডে প্রতিবন্ধীদের বিনামূল্যে রাইডসেবা উদ্বোধন করেন। এ সময় তিনি প্রতিবন্ধী শিশুদের সঙ্গে কথা বলেন এবং তাদের সঙ্গে রাইডে চড়ে গল্প করেন কিছু সময়।

রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, মেলা কমিটির সদস্য সচিব আবদুর রউফ, ইপিবির পরিচালক মো. জাহাঙ্গীরসহ বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ