Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

লংকাবাংলা-আইডিবি চুক্তি : এসএমই খাতে ২০ মিলিয়ন ডলারের বিদেশি অর্থায়ন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ৭:১৩ পিএম

২০ মিলিয়ন মার্কিন ডলারের মুরাবাহা সুবিধা নিয়ে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের (এলবিএফএল) সাথে চুক্তি স্বাক্ষর করেছে ইসলামিক ডেভলপমেন্ট ব্যাংকের (আইডিবি) অঙ্গপ্রতিষ্ঠান ইসলামিক করপোরেশন ফর দ্য ডেভলপমেন্ট অব দ্য প্রাইভেট সেক্টর (আইসিডি)। প্রথমবারের মতো বাংলাদেশে কোনো অ-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) এসএমই খাতে আইসিডি থেকে বিদেশি অর্থায়ন পেতে যাচ্ছে।

এ লক্ষ্যে রাজধানীর সোনারগাঁও হোটেলে রোববার (২৭ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন আইসিডির প্রধান নির্বাহী ও মহাব্যবস্থাপক আয়মান আমিন সেজিনি এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার।

অনুষ্ঠানে লিড অ্যারেঞ্জার এবং সিকিউরিটি এজেন্টন এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. রফিকুল ইসলাম, আইসিডি কুয়ালালামপুরের আঞ্চলিক প্রধান আহমেদ খালেদ, লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর হেড অফ ট্রেজারী কামরুল ইসলাম। অনুষ্ঠানে উক্ত প্রতিষ্ঠানগুলোর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ