Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

ওজন ও কারচুপি ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ৭:৪৯ পিএম

ওজন ও পরিমাপে কারচুপি অপরাধে ৫ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। রোববার (২৭ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডি ও মোহাম্মদপুর এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ৫টি প্রতিষ্ঠানের মধ্যে মেসার্স সায়হাম সুইটস এন্ড ফুড, মিরপুর রোড, ধানমন্ডি-২৭ এর ওজন পরিমাপক যন্ত্রের ভেরিফিকেশন সনদ নাই, দই পণ্য পাত্রে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও পণ্যের পরিচিতি উল্লেখ না থাকায় এবং মোহাম্মদপুর এলাকার মেসার্স নিউ সিংগাপুর জুয়েলার্স, মেসার্স দি শুভেচ্ছা জুয়েলার্স, মেসার্স মা জুয়েলার্স ওজন পরিমাপে ভরি আনা ব্যবহার করায় ও মেসার্স প্রিয়াংকা ক্লথ স্টোর কাপড় বিক্রয়ে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করার অপরোধে বিএসটিআই’র নিয়মিত কর্মসূচির অংশ হিসাবে তাদের বিরুদ্ধে পৃথক পৃথক ৫টি মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিম এর নেতৃত্বে সহকারি পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসটিআই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ