Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পানামা পেপার্স বিতর্ক নিষ্পত্তির আহ্বান জেনারেল রাহিলের

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক: পাকিস্তানে পানামা পেপার্স নিয়ে সরকার ও বিরোধী দলের মধ্যে চলমান বিতর্ক দ্রুত নিষ্পত্তির জন্য প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ। পাকিস্তানের জাতীয় নিরাপত্তা নিয়ে নওয়াজের সঙ্গে বৈঠকের সময় এ আহ্বান জানানো হয়েছে। সরকারের একটি ঘনিষ্ঠ ও উচ্চপদস্থ সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদ মাধ্যম এ খবর দিয়েছে। পানামা পেপার্স সংক্রান্ত তদন্ত নিয়ে সরকার ও বিরোধী দলের মধ্যে বিরাজমান বিতর্ক পাকিস্তানের জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে প্রভাব ফেলছে বলে মনে করেন সেনাপ্রধান। তাই এ বিষয়টি জরুরি ভিত্তিতে সুরাহার আহ্বান জানান তিনি। সূত্রটি বলেছে, জেনারেল শরীফ মনে করেন এ ইস্যুটি পাকিস্তানে অস্থিশীলতা ও নিরাপত্তাহীনতা সৃষ্টি করছে।
নওয়াজের মেয়ে এবং ছেলেরা কর ফাঁকি দিয়ে অর্থ-সম্পদ অর্জন করেছে বলে প্রথম দফা পানামা পেপার্সে তথ্য প্রকাশ করা হয়েছে। আর এর পরিপ্রেক্ষিতে নওয়াজের পরিবারের অর্থ সম্পদের বিষয়েই প্রথম তদন্তের দাবি করছে বিরোধী দলগুলো। অবশ্য পানামা পেপার্সের তথ্য ফাঁস হওয়ার পরই বিচার বিভাগীয় তদন্তের ঘোষণা দিয়েছিলেন নওয়াজ। কিন্তু এ তদন্ত কমিটির কার্যক্রম কি হবে তা নিয়ে সরকার ও বিরোধী দলের মধ্যে টানাপোড়েন অব্যাহত রয়েছে। বিবিসি, রয়টার্স।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানামা পেপার্স বিতর্ক নিষ্পত্তির আহ্বান জেনারেল রাহিলের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ