Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

গাজীপুরে অবৈধ ইটভাটায় অভিযান : চুল্লিসহ বিভিন্ন মালামাল ধবংস

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ৮:৪৩ পিএম

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও অনুমোদন বিহীন অবৈধ ৩টি ইটভাটায় অভিযান চালিয়ে ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ইট তৈরীর চুল্লিসহ বিভিন্ন মালামাল ধবংস করা হয়। গাজীপুর জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের আদালত একই সাথে ওই তিন ইটভাটার মালিকদের ৫০ হাজার করে মোট দেড় লাখ টাকা জরিমানা করেছেন। গাজীপুর সিটি করপোরেশনের ২১ নং ওয়ার্ডের কারখানা এলাকারের বর্তা এলাকায় রবিবার পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাগণ এ অভিযানে পরিচালনা করে।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও অনুমোদন না থাকায় তিন ইট ভাটার চুল্লি ভেঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা ওই চুল্লিতে পানি ঢেলে আগুন নিভিয়ে দেয়া হয়েছে। ইট ভাটা তিনটি হচ্ছে গাজীপুর সিটি করপোরেশনের কারখানা বাজারের বিপ্লবর্তা এলাকার মো. শফিকুল ইসলামের মালিকানাধীন শাপলা ব্রিক্স, মো. কফিল উদ্দিনের মালিকানাধিন এমটিবি ও মো. শাহজাহানের এনএসবিকে পৃথকভাবে ৫০ হাজার টাকা করেমোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মুজাহিদ ও দিলরুবা আক্তার, মেট্রোপলিটনের এসআই মোহাম্মদ আলী ও গাজীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জাকারিয়া খানসহ প্রশাসনের লোকজন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ