Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

দক্ষ জনশক্তি তৈরিই বর্তমান সরকারের মূল লক্ষ্য -প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, দক্ষ জনশক্তি তৈরি করাই বর্তমান সরকারের মূল লক্ষ্য। তিনি বলেন, দুর্নীতির ব্যাপারে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। আর দুর্নীতি দূর হলেই সুশাসন আপনা-আপনি চলে আসবে। তাই সবাইকে জনকল্যাণের মনোভাব নিয়ে কাজ করতে হবে।
গতকাল রোববার কাকরাইলস্থ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর কনফারেন্স রুমে বিএমইটির কর্মকর্তাদের এক মতবিনিময়সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী একথা বলেন। এর আগে কর্মকর্তারা প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট প্রদান করেন। প্রবাসী প্রতিমন্ত্রী বলেন, মতবিনিময় সভায় চাহিদা ভিত্তিক বৈশ্বিক কর্মসংস্থানের যে সুযোগ সৃষ্টি হয়েছে তা যথাযথভাবে কাজে লাগাতে হবে। জনশক্তির বৈদেশিক কর্মসংস্থান বাড়াতে হলে ট্রেনিং বাড়াতে হবে। আর ভাষা শিক্ষাকে প্রাধান্য দিয়ে প্রশিক্ষণের মান বাড়াতে হবে। বিশেষ অতিথির বক্তৃতায় ভারপ্রাপ্ত প্রবাসী সচিব রৌনক জাহান বলেন, বিদেশে দক্ষ জনশক্তি প্রেরণে বিএমইটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নতুন শ্রমবাজার সৃষ্টি ও বৈদেশিক মুদ্রা অর্জনে বিএমইটির কার্যক্রমকে আরো সম্প্রসারণ করা হবে।
বিএমইটির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. সেলিম রেজা এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিন, বিএমইটি’র উপ-পরিচালক রেজওয়নুল হক চৌধুরী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ