Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের সহজ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে ৮ উইকেটে জিতে ৫ ম্যাচ সিরিজে ২-২ সমতা এনেছে পাকিস্তান।
জোহানেসবার্গে গতকাল শাহিন শাহ’র পেস তোপে ১৮ রানে ২ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর আমলা (৫৯) ও ডু প্লেসিসের (৫৭) ১০১ রানের জুটির পরও ৪১ ওভারে ১৬৪ রানে গুটিয়ে যায় প্রোটিয়রা। এসময় তাÐব চালিয়ে দ্রæত ৪ উইকেট তুলে নেন আরেক পেসার উসমান শিরওয়ানি। ২ উইকেট নিয়ে অবদান রাখেন স্পিনার শাদব খানও, মোহাম্মদ আমির নেন একটি।

জবাবে ৭০ রানের উদ্বোধন জুটি করে ফখর জামান (৪৪ বলে ৪৪) ফিরলেও আরেক ওপেনার ইমাম-উল-হক (৭১) যখন আউট হন তখন স্কোর বোর্ডে সমতা। এসেই বাউন্ডারি মেরে ১১১ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন মোহাম্মদ রিজওয়ান। ৪১ রানে অপরাজিত ছিলেন বাবর আজম। বর্ণবাদী আচরণের কারণে নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদ চার ম্যাচ নিষিদ্ধ হওয়ায় শোয়েব মালিকের নেতৃত্বে খেলে পাকিস্তান। ক্যান্সার আক্রান্তদের সাহায্যার্থে গোলাপি জার্সি পরে খেলে দক্ষিণ আফ্রিকা। ‘ফাইনালে’ পরিণত হওয়া সিরিজের শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি কেপটাউনে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ