Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাইলস্টোনে পাস শতভাগ

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রতি বছরের ন্যায় এবারো এসএসসি পরীক্ষার ফলাফলে গৌরবময় সাফল্যের ধারা বজায় রেখেছে উত্তরা মডেল টাউনের সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান মাইলস্টোন কলেজ। এ বছর মাইলস্টোন কলেজ  থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১ হাজার ৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ উত্তীর্ণ হয়।
কৃতকার্যদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬০৩ জন এবং এ গ্রেড পেয়েছে ৪০৬ জন। জিপিএ-৫ প্রাপ্তির হার ৫৯.৭৬%। বিজ্ঞান বিভাগে ৮৪২ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৭৯ জন এবং এ গ্রেড পায় ২৬৩ জন। বাণিজ্য বিভাগ থেকে ১৬৭ জন পরীক্ষা দিয়ে ২৪ জন জিপিএ-৫ এবং ১৪৩ জন এ গ্রেড  পেয়েছে।
ধারাবাহিকতা বজায় রেখে প্রতিটি বোর্ড ও পাবলিক পরীক্ষায় সাফল্য বয়ে আনার কথা বলতে গিয়ে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: সহিদুল ইসলাম বাংলামেইলকে জানান, আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবকগণ সারা বছর কঠোর পরিশ্রম করেছেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসাথে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।
তিনি বলেন, ‘পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সর্বদা সচেষ্ট থাকে।’
এসএসসির ফলাফলে সেরা সাফল্য অর্জনের এই সুখময় সময়ে প্রফেসর সহিদুল ইসলাম মাইলস্টোন কলেজ সংশিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে আরো ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন।



বিদেশে পাসের হার ৮৯.৩৭ শতাংশ
স্টাফ রিপোর্টার : এ বছর এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় বিদেশের আটটি কেন্দ্রে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে ৮৯ দশমিক ৩৭ শতাংশ পাস করেছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১২ জন। গত বছর বিদেশের কেন্দ্রে ৯৭ দশমিক ৬৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছিল। সেই হিসাবে এবার বিদেশের কেন্দ্রে পাসের হার কমেছে ৮ দশমিক ২৯ শতাংশ। গতকাল (বুধবার) ফল প্রকাশ উপলক্ষে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, এবার বিদেশের আটটি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া ৩৯৫ জনের মধ্যে থেকে পাস করেছে ৩৫৩ জন, এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১২ জন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাইলস্টোনে পাস শতভাগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ